লংকানদের ১২-০ গোলে বিধ্বস্ত করে সাফ অনূর্ধ্ব-১৯ মহিলা চ্যাম্পিয়নশীপের ফাইনালে বাংলাদেশ


Published: 2021-12-19 22:19:41 BdST, Updated: 2022-01-26 19:38:49 BdST

 

sharethis sharing button

ঢাকা, ১৯ ডিসেম্বর ২০২১ : শ্রীলংকান নারীদের গুঁড়িয়ে দিয়ে শীর্ষ দল হিসেবে সাফ অনূর্ধ্ব-১৯ মহিলা ফুটবল চ্যাম্পিয়নশীপের ফাইনাল নিশ্চিত করেছে স্বাগতিক বাংলাদেশ। আজ কমলাপুরস্থ বীর শ্রেষ্ঠ শহীদ সিপাহী মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে দ্বীপদেশ শ্রীলংকার বিপক্ষে ১২-০ গোলের বিশাল ব্যবধানে জয়লাভ করেছে কোচ গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা।
ম্যাচের প্রথমার্ধে ৪-০ গোলে এগিয়ে ছিল বাংলাদেশ। দ্বিতীয়ার্ধে আরও ৮ গোল দিয়ে টুর্নামেন্টের সবচেয়ে বড় ব্যবধানের জয় নিশ্চিত করে তারা।
স্বাগতিক দলের হয়ে হ্যাটট্রিক করেছেন আফিদা খাতুন ও শাহেদ আক্তার রিপা। জোড়া গোল করেছেন রিতুপর্না চাকমা। বাকি গোলগুলো করেছেন যথাক্রমে আঁখি খাতুন, আনুচিং মগিনি, উন্নতি খাতুন ও স্বপ্না রানী।
আগামী বুধবার সন্ধ্যা ৬টায় ফাইনালে পরস্পরের মুখোমুখি হবে বাংলাদেশ ও ভারত। লিগ পর্বে ভারতকে ১-০ গোলে হারিয়েছিল স্বাগতিকরা।
আজ একই ভেন্যুতে অনুষ্ঠিত দিনের প্রথম ম্যাচে ভারতের কাছে হেরে যায় নেপাল। ফলে ফাইনালে স্থান  পেতে বাংলাদেশের দরকার ছিল এক পয়েন্ট। তারপরও ক্ষীণ আশা নিয়ে বাংলাদেশ ও শ্রীলংকার মধ্যকার দ্বিতীয় ম্যাচের দিকেই তাকিয়ে ছিল নেপাল। শ্রীলংকা জিতলে ভারতের সঙ্গে ফাইনাল খেলার সুযোগ পেতো তারা। কিন্তু বাংলাদেশের জয়ে গতবারের রানার্সআপ নেপাল বিদায় নেয় টুর্নামেন্ট থেকে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com


Developed by: EASTERN IT