নারীদের আত্মনির্ভরশীল করতে সরকার নানা পদক্ষেপ নিয়েছে : পররাষ্ট্রমন্ত্রী 


Published: 2021-12-11 23:08:41 BdST, Updated: 2022-01-26 20:44:27 BdST

 

ঢাকা, ১১ ডিসেম্বর ২০২১ : পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন বলেছেন, দেশের সার্বিক উন্নয়নে নারীদের আত্মনির্ভরশীল করতে সরকার নানামুখী পদক্ষেপ গ্রহণ করেছে।
আজ বিকেলে রাজধানীর আগারগাঁওয়ে বাংলাদেশ ফিল্ম আর্কাইভ অডিটরিয়ামে ফিল্ম ফর পিস ফাউন্ডেশনের উদ্যোগে 'দি ইন্সপায়ারিং উইমেন এওয়ার্ড- ২০২১' প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
পররাষ্ট্রমন্ত্রী বলেন, নারীদের শিক্ষিত ও দক্ষ মানবসম্পদ হিসেবে গড়ে তুলতে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। নারীদের কর্মসংস্থান ও আত্মনির্ভরশীল করতে সরকার বিশেষ সুযোগ-সুবিধার ব্যবস্থা করেছে। বিশেষ করে নারীদের সৃষ্টিশীল উদ্যোগের সফল বাস্তবায়নে সহায়তা দিতে সরকার নামমাত্র সুদে নারী উদ্যোক্তাদের ঋণ প্রদান করছে বলেও তিনি উল্লেখ করেন। 
অনুষ্ঠানে বিভিন্ন ক্ষেত্রে নারীদের জন্য প্রেরণাদায়ক অবদানের স্বীকৃতিস্বরূপ দশজন নারীকে সম্মাননা পুরস্কার প্রদান করা হয়।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ফিল্ম ফর পিস ফাউন্ডেশনের এডভাইজার মানবাধিকার কর্মী শিপা হাফিজা, বাংলাদেশ ফিল্ম আর্কাইভের মহাপরিচালক মো. নিজামূল কবীর, অভিনেত্রী, চলচ্চিত্র নির্মাতা ও ফিল্ম ফর পিস-এর পরিচালক রোকেয়া প্রাচী, ইউএনডিপি বাংলাদেশের প্রজেক্ট ম্যানেজার রব  স্টোলম্যান, ফিল্ম ফর পিস এর নির্বাহী পরিচালক পারভেজ সিদ্দিকী এবং মানুষের জন্য ফাউন্ডেশনের পরিচালক জোবায়ের আলী উপস্থিত ছিলেন।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com


Developed by: EASTERN IT