আমি কোনোভাবেই হিজাব পরা পরিত্যগ করব না- মার্কিন সংসদ ইলহান ওমর মার্কিন যুক্তরাষ্ট্রের সংসদে হিজাব পরে যোগদান করে ইতিহাস গড়েছেন।


Published: 2019-08-28 00:10:56 BdST, Updated: 2019-09-21 15:14:37 BdST

আমি কোনোভাবেই হিজাব পরা পরিত্যগ করব না- মার্কিন সংসদ সদস্য ইলহান ওমর

আমেরিকার মুসলিম নারী সংসদ সদস্য ইলহান ওমর। সোমালিয়ান বংশোদ্ভূত এ নারীই আমেরিকার প্রথম সংসদ সদস্য, যিনি মার্কিন যুক্তরাষ্ট্রের সংসদে হিজাব পরে যোগদান করে ইতিহাস গড়েছেন। পবিত্র কুরআন হাতে নিয়ে তিনি শপথ গ্রহণ করেছেন।

এক টুইট বার্তায় তিনি হিজাব পরা সম্পর্কে তার সুস্পষ্ট মতামত তুলে ধরেছেন। তিনি বলেছেন, ‘আমি কোনোভাবেই হিজাব পরা পরিত্যগ করব না। তিনি বলেন, ‘সব সময় হিজাব পরা সহজ বিষয় নয়, তবুও তিনি হিজাবকে নিজের জন্য এক ধরণের প্রতিরোধক হিসেবে বেছে নিয়েছেন। তিনি কখনো হিজাব পরা ছেড়ে দেবেন না।’ ইলহান ওমর আরও বলেন, ‘শুধু ধর্মীয় বাধ্যবাধকতার জন্যই তিনি হিজাব পরেন এমনটি নয়, বরং হিজাব পরে তিনি আনন্দও পান।’

মার্কিন কংগ্রেসে কুরআন হাতে নিয়ে শপথ নেয়া এ নারী সংসদ সদস্য শুরু থেকেই প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের একপেশে নীতির বিরোধিতা করে আসছেন। তিনি ডোনাল্ড ট্রাম্পকে ফ্যাসিস্ট হিসেবেও উল্লেখ করেছেন

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com


Developed by: EASTERN IT