ঢাকা | মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

জবি শিক্ষার্থী জনির বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ

অনলাইন ডেস্ক | প্রকাশিত: ৩০ আগস্ট ২০২৪ ০০:২৩

অনলাইন ডেস্ক
প্রকাশিত: ৩০ আগস্ট ২০২৪ ০০:২৩

রিচি, জবি প্রতিনিধি : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের ২০২০-২১ শিক্ষা বর্ষের শিক্ষার্থী জাহিদ হাসান জনির বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ তুলে বিচার চেয়ে উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. হুমায়ুন কবির চৌধুরী বরাবর আবেদন করেছে ২০১৯-২০ শিক্ষাবর্ষের এক শিক্ষার্থী।

ছবি তোলার কথা বলে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি)অবকাশ ভবনে নিয়ে অনুমতি ব্যতিত স্পর্শ ও কুপ্রস্তাব দেয় বলে তিনি অভিযোগ করে। শহিদ সাজিদ ভবন (বি বি এ বিল্ডিং)এর সিড়িতে পুনরায় তার সাথে অশুভোন আচরণ ও যৌন হেনস্তা করে সে(জনি)বলে তিনি অভিযোগ পত্রে উল্লেখ করে।

এবিষয়ে ভুক্তভোগী শিক্ষার্থীর সাথে কথা বললে নাম প্রকাশ না করার শর্তে তিনি বলেন, আমার সাথে এমন কুরুচিপূর্ণ আচরণের পরে আমি ক্যাম্পাসে স্বাভাবিক ভাবে চলাফেরা করতে পারছি না,সারাক্ষণ নিরাপত্তাহীনতায় ভুগছি।আমার সাথে যেটা হয়েছে সেটা যেন আর পুনরাবৃত্তি না হয় এজন্য আমি এর দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করি।

জবি ফিন্যান্স বিভাগের শিক্ষার্থী সৌম্য বলেন, আমার বান্ধবীকে হেনস্তার করার বিষয়ে জানতে চাইলে সে (জনি) খুবই রাগান্বিত হয়ে অস্বাভাবিক আচরণ করতে থাকে,এক পর্যায় সে বাসের জানালার গ্লাসে আঘাত করে এবং ভেঙ্গে ফেলে।আমার মনে হয় সে মানসিক ভাবে কিছুটা অসুস্থ। এ বিষয়ে জনির সাথে মুঠোফোনের মাধ্যমে বারবার যোগাযোগ করার চেষ্টা করা হলেও সেটা সম্ভব হয়নি।

এবিষয়ে উপাচার্য (ভারপ্রাপ্ত)অধ্যাপক ড. হুমায়ুন কবির চৌধুরী বলেন, খুব দ্রুত বিষয়টি বিচারের আওতায় আনা হবে।



আপনার মূল্যবান মতামত দিন: