ঢাকা | শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
মিরপুরে বৈঠক থেকে গ্রেপ্তার

রিমান্ড শেষে কারাগারে জামায়াতের ১০ নেতাকর্মী

আহসানুল ইসলাম আমিন | প্রকাশিত: ১৪ মার্চ ২০২৩ ২২:৪১

আহসানুল ইসলাম আমিন
প্রকাশিত: ১৪ মার্চ ২০২৩ ২২:৪১

ডেস্ক নিউজ:

মিরপুরে বৈঠক থেকে গ্রেপ্তার জামায়াতের ১০ নেতাকর্মীর এক দিনের রিমান্ড শেষে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

আসামিরা হলেন- আব্দুল মান্নান ভুঁইয়া, ফরহাদ হোসেন, আব্দুল আজিজ, মাইনুল ইসলাম তুহিন, জিয়া উদ্দিন, তাজিরুল ইসলাম, হারুন অর রশিদ, আব্দুল কুদ্দুস মজুমদার, শহিদুল ইসলাম, কাউয়ুম হাসান।

আজ মঙ্গলবার (১৪ মার্চ) এক দিনের রিমান্ড শেষে তাদেরকে আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে তাদেরকে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক তুষার। অন্যদিকে আসামিপক্ষের আইনজীবীরা তাদের জামিন চেয়ে শুনানি করেন। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মেহেদী হাসানের আদালত তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। 

বিষয়টি নিশ্চিত করেছেন আদালতের সংশ্লিষ্ট থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা উপ-পরিদর্শক আসাদুজ্জামান।

এর আগে রবিবার (১২ মার্চ) দারুস সালাম থানায় বিশেষ ক্ষমতা আইনে দায়ের করা মামলায় জামায়াতের ৫৮ নেতাকর্মীকে আদালতে হাজির করে পুলিশ। মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে ১০ জনকে পাঁচ দিনের রিমান্ডে নিতে আবেদন করে পুলিশ। অপর ৪৮ জনকে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা।

মামলার এজাহার সূত্রে জানা যায়, আসামিরা ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসে বড় ধরনের নাশকতার পরিকল্পনা করছিল। তারা সরকারকে বেকায়দায় ফেলতেই এই বৈঠকের আয়োজন করেছিল। গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালিয়ে তাদের পরিকল্পনা নস্যাৎ করে দেয় পুলিশ।

 



আপনার মূল্যবান মতামত দিন: