ঢাকা | শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

পর্যটন শহর রাঙ্গামাটিকে পরিচ্ছন্ন রাখতে পৌরসভার উদ্যোগ

odhikarpatra | প্রকাশিত: ১৪ জুন ২০২২ ০৬:০২

odhikarpatra
প্রকাশিত: ১৪ জুন ২০২২ ০৬:০২

 পর্যটন শহর রাঙ্গামাটিকে ময়লা আবর্জনামুক্ত ও পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে নতুন উদ্যোগ গ্রহণ করেছে রাঙ্গামাটি পৌরসভা। 

শহরকে সম্পূর্ণভাবে ময়লা আবর্জনামুক্ত রাখতে দিনের পাশাপাশি রাতেও ময়লা আবর্জনা অপসারণ করা হবে বলে জানিয়েছেন, পৌর মেয়র মো. আকবর হোসেন চৌধুরী।
তিনি বাংলাদেশ সংবাদ সংস্থাকে (বাসস) জানান, রাঙ্গামাটি পৌর এলাকার ৯টি ওয়ার্ডের ময়লা-আবর্জনা দিনের বেলাতে অপসারণ করা হলেও পৌর পরিষদের সিদ্ধান্ত অনুযায়ী এখন থেকে দিন ও রাতে দুই সময়ই  পৌর এলাকার ময়লা আবর্জনা অপসারণ করা হবে।
মেয়র আরো জানান, ইতিমধ্যে আমরা শহরের বিভিন্ন এলাকার সকল ধরনের ব্যবসায়ীদের সাথে আলোচনা করেছি। তাদের সাথে আলোচনা করে শহরকে ময়লা আবর্জনামুক্ত ও পরিচ্ছন্ন রাখতে আমরা কার্যক্রম চালিয়ে যাচ্ছি। আগামী জুলাই মাসের মধ্যেই সম্পূর্ণভাবে রাঙ্গামাটি শহর সুন্দর ও পরিচ্ছন্ন নগরী হিসেবে দেখা যাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
পর্যটন শহর রাঙ্গামাটিকে পরিচ্ছন্ন নগরীতে পরিনত করতে পৌরসভা এ উদ্যোগকে স্বাগত জানিয়েছেন স্থানীয় জনসাধারণ। এ বিষয়ে রাঙ্গামাটি প্রেস ক্লাবের সাবকে সভাপতি প্রবীণ সাংবাদিক একেএম মকছুদ আহমদ বাসসকে জানান, শহরকে ময়লা আবর্জনামুক্ত রাখতে পৌরসভার এই উদ্যোগ প্রশংসার দাবি রাখে। তিনি বলেন, এই উদ্যোগকে সফল করতে হলে পৌর এলাকার সকলকে আন্তরিকভাবে সহযোগিতা করতে হবে।
রাঙ্গামাটি পৌরসভার কনজারভেন্সি সুপারভাইজর বাসসকে জানান, আমরা আগে দিনের বেলায় শহরের ময়লা আবর্জনা পরিস্কার করতাম। এখন থেকে দিন ও রাত দুই সময়ই শহরের বিভিন্ন স্পটে গিয়ে পৌরসভার পরিচ্ছন্ন কর্মীরা আবর্জনা পরিস্কার করবে। ময়লা আবর্জনা ছাড়া ও শহরের রাস্তায় বিচ্ছিন্নভাবে চড়ে বেড়ানো গরু-ছাগল ও সরানোর কাজ করা হবে বলে জানান তিনি। পর্যটন শহর রাঙ্গামাটিকে পরিস্কার পরিচ্ছন্ন রাখতে পৌরসভার এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন এলাকাবাসী।



আপনার মূল্যবান মতামত দিন: