ঢাকা | রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

জয়পুরহাটে শৈতপ্রবাহে জনজীবন বিপর্যস্ত : চলছে শীতবস্ত্র বিতরণ

odhikarpatra | প্রকাশিত: ৬ জানুয়ারী ২০২৩ ০৭:৫৯

odhikarpatra
প্রকাশিত: ৬ জানুয়ারী ২০২৩ ০৭:৫৯

 

জয়পুরহাট, ৫ জানুয়ারি, ২০২৩  :জয়পুরহাট জেলায় শৈত্য প্রবাহের কারনে প্রচন্ড শীতে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। শীতের তীব্রতায় জবুথবু হয়ে পড়েছে ছিন্নমূল খেটে খাওয়া দরিদ্র মানুষেরা। সরকারি-বেসরকারি পর্যায়ে চলছে অসহায়দের মধ্যে শীতবস্ত্র বিতরণ কার্যক্রম।     

গত তিনদিনে ঘন কুয়াশার পাশাপাশি উত্তরের হিমেল হাওয়ায় শীতের তীব্রতা চরমভাবে বৃদ্ধি পেয়েছে। ফলে ছিন্নমূল নি¤œ আয়ের খেটে খাওয়া মানুষের ভীড় বেড়েছে কমদামি কাপড়ের রেলওয়ে হকার্স মার্কেটে। জেলা প্রশাসন ও পুলিশের পক্ষ থেকে রাতে এবং দিনে শীতার্ত অসহায় মানুষের মধ্যে কম্বল বিতরণ অব্যাহত রয়েছে। 
বৃহস্পতিবার সদর উপজেলার মোহাম্মাদাবাদ ইউপি ও ভাদশা ইউনিয়ন পরিষদ চত্বরে পৃথকভাবে ১ হাজার ২০০ কম্বল বিতরণ করা হয়। অতিরিক্তি পুলিশ সুপার (প্রশাসন) কে এম এ মামুন খান চিশতী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ওইসব কম্বল বিতরণ করেন। এ সময় অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস) ফারজানা রহমান, জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহেদ আল মামুন, ভাদশা ইউপি চেয়ারম্যান সারোয়ার হোসেন স্বাধীনসহ বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন। 
জেলা প্রশাসনের পক্ষ থেকেও ইতোমধ্যে ১৮ হাজার ৭৫০ কম্বল বিতরণ করা হয়েছে। এ ছাড়াও বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান দরিদ্র ও ছিন্নমূল মানুষের মাঝে কম্বল বিতরণ শুরু করছে।  
জেলায় দুপুরের পর সূর্যের এক ঝলক দেখা গেলেও শৈতপ্রবাহের তীব্রতা কমেনি। কুয়াশার কারণে দুর্ঘটনা এড়াতে যানবাহন চলাচল করছে হেডলাইট জ্বালিয়ে। শীতের তীব্রতায় আলুতে লেটব্রাইট নামক এক প্রকার ছত্রাকের আক্রমণ হওয়ার সম্ভাবনা বেশি থাকে। এই ছত্রাকের আক্রমণ থেকে আলু ক্ষেতকে রক্ষা করার জন্য কৃষি বিভাগ কৃষক পর্যায়ে সতর্কতা মূলক লিফলেট বিতরণ করছে বলে জানান- জেলা কৃষি সম্প্রসারণ বিভাগের উপ- পরিচালক কৃষিবিদ মোছা. রাহেলা পারভীন।  



আপনার মূল্যবান মতামত দিন: