ঢাকা | সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
ভূমিহীন-গৃহহীনমুক্ত হলো সদর ও গজারিয়া উপজেলা

মুন্সিগঞ্জে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেলো ২১২ ভূমিহীন পরিবার 

আহসানুল ইসলাম আমিন | প্রকাশিত: ২২ মার্চ ২০২৩ ২৩:০১

আহসানুল ইসলাম আমিন
প্রকাশিত: ২২ মার্চ ২০২৩ ২৩:০১

নিজস্ব প্রতিবেদক:

মুন্সিগঞ্জে প্রধানমন্ত্রী কর্তৃক আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ হস্তান্তর করা হয়েছে। আজ বুধবার (২২ মার্চ) সকালে চতুর্থ পর্যায়ে ভূমিহীন ও গৃহহীন মানুষের কাছে উপহারের ঘর হস্তান্তর অনুষ্ঠানে গণভবন থেকে যুক্ত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আনুষ্ঠানিক উদ্বোধনের পর সকালে সদর উপজেলা হলরুমে ৭৫টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ হস্তান্তর করেন অতিথি বৃন্দরা। 

ভিডিও কনফারেন্সে উপস্থিত ছিলেন, মুন্সিগঞ্জ -৩ আসনের সাংসদ এড.  মৃণাল কান্তি দাস, জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ মো. মহিউদ্দিন, স্থানীয় সরকার শাখার উপ-পরিচালক মোহাম্মদ এনামুল আহসান,সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আনিসুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক ( আইসিটি) কামরুল ইসলাম খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা হোসাইন মো আল জোনায়েদ, সহকারি কমিশনার ভূমি হাছিবুর রহমান,  জেলা প্রকৌশলী মোনায়েম সরকার সহ সদরের সকল ইউপি চেয়ারম্যান গণ। 

ভূমিহীন ও গৃহহীন পরিবারের জীবনমান বদলে দিতে মুজিবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর দেওয়া উপহার দুই শতক জমির উপর স্বপ্নের পাকা ঘর, দুটি থাকার রুম, বারান্দা, স্যানিটেশন, রান্নাঘর সহ বিদ্যুতের সংযোগ সহ বিভিন্ন সুযোগ সুবিধা পেয়ে সন্তুষ্ট প্রকাশ করেছে উপকারভোগীরা। 

উপকারভোগীরা জানান, এক সময় ভাবতাম প্রধান্ত্রীর দেওয়া ঘর আমরা কি পাব! স্বপ্ন এখন বাস্তবে রুপ নিয়েছে। পরের বাড়ি কাজ করে, শ্রমের কাজ করে, মাঠে কাজ কর সংসার চালাইতাম। এখন প্রধানমন্ত্রীর দেওয়া উপহারের ঘরে থাকছি। খুব ভালো লাগছে। ধন্যবাদ জানাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে। ভার্চুয়ালি সভা শেষে ঘরের চাবি উপকারভোগীদের হাতে তুলে দেন অতিথিরা।

জেলা প্রশাসন সুত্রে জানা যায়,  আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় মুন্সিগঞ্জ ছয়টি উপজেলায় ২১২ টি ঘর হস্তান্তর করা হয়েছে। এর মধ্যে সদরে ৭৫টি, গজারিয়ায় ১৭ টি, টঙ্গীবাড়িতে ২৬ টি, লৌহজং ৬০ টি সিরাজদিখান ৪৬ টি,  এবং শ্রীনগরে ৫৮ টি। একই সঙ্গে সদর ও গজারিয়া উপজেলাকে ভূমিহীন-গৃহহীনমুক্ত উপজেলা ঘোষণা করা হয়।



আপনার মূল্যবান মতামত দিন: