ঢাকা | বৃহঃস্পতিবার, ১৩ জুন ২০২৪, ২৯ জ্যৈষ্ঠ ১৪৩১

তানোরে সোনিয়া সর্দারের নেতৃত্বে সফল হচ্ছে মহিলা আ'লীগের ত্রি-সম্মেলন

সারোয়ার হোসেন,তানোর প্রতিনিধি | প্রকাশিত: ৩০ মে ২০২৩ ১৫:০৮

সারোয়ার হোসেন,তানোর প্রতিনিধি
প্রকাশিত: ৩০ মে ২০২৩ ১৫:০৮

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে রাজশাহীর তানোর উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সোনিয়া সর্দারের নেতৃত্বে জমকালো আয়োজনের মধ্যে দিয়ে শুরু হয়ে শেষ হতে চলছে তানোর উপজেলার ৭টি ইউনিয়ন ও ২টি পৌরসভার মহিলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন।

ইতিমধ্যে ৫টি ইউনিয়ন ও ২টি পৌরসভার মহিলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন সম্পূর্ণ করা হয়ে গেছে। বাকি রয়েছে ২টি ইউনিয়নের সম্মেলন।

জানা গেছে,রাজশাহী-১(তানোর-গোদাগাড়ী) আসনের সাংসদ ওমর ফারুক চৌধুরীর দিকনির্দেশনায় দিন রাত মাঠে নেমে উপজেলা মহিলা লীগের সভানেত্রী সোনিয়া সর্দার নারী নেতৃত্ব কে চাঙ্গা করতে কঠোর পরিশ্রম করে চলেছেন। তিনি ওয়ার্ডে ওয়ার্ডে পাড়া মহল্লায় নারীদের নিয়ে করছেন উঠান বৈঠক। এসব উঠান বৈঠকের মাধ্যমে আওয়ামী লীগ সরকারের উন্নয়ন তুলে ধরে নারীদের কে করা হচ্ছে সচেতন। যার ফলে তানোরে দিন দিন বেড়ে চলেছে নারী নেতৃত্ব।

একসময় রাজনীতি কি জিনিস বুঝতেন না তানোরের নারী সমাজ। বাড়ি থেকে বের হলেই সইতে হতো নানা লাঞ্ছনা বঞ্চনা ও বৈষম্যে সহ পারিবারিক নির্যাতনের শিকার। কিন্তু এখন কালের বিবর্তনে পাল্টে গেছে নারী সমাজের ভাগ্যের চাকা। আর এসব নারী নেতৃত্ব সফল হওয়ার পিছনে রয়েছেন উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সোনিয়া সর্দার বলে তানোর আওয়ামী লীগের অঙ্গসংগঠনের নেতাকর্মীদের মধ্যে প্রশংসিত হচ্ছেন সোনিয়া সরদার।

জানা গেছে, ইতিমধ্যে জমকালো আয়োজনের মাধ্যমে অনুষ্ঠান করে উপজেলার ৫টি ইউনিয়ন ও ২টি পৌরসভা মহিলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন সফল ভাবে সম্পূর্ণ করা হয়েছে। যার প্রতিটি সম্মেলনে উপজেলা আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ প্রদীপ সরকার,উপজেলা যুবলীগের সভাপতি উপজেলা পরিষদ চেয়ারম্যান লুৎফর হায়দার রশীদ ময়না,উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান আবু বাক্কার ও তরুণ আওয়ামী লীগ নেতা আবুল বাসার সুজনসহ সকল আওয়ামী লীগের অঙ্গসংগঠনের নেতাকর্মী সমর্থকরা উপস্থিত থেকে ত্রি-বার্ষিক সম্মেলন গুলো সফল করা হয়েছে। তার পরেও কিছু দলকাঁনা রাজনীতির র বোঝেন না, হুট করেই দলের পদ পেয়ে নবরত্ন নেতা হয়ে আওয়ামী লীগের একজন বিশ্বস্ত ভ্যানগার্ড সোনিয়া সর্দারের নামে সামাজিক যোগাযোগ মাধ্যমে চালাচ্ছেন অপপ্রচার। যা অত্যন্ত দুঃখজনক বলে এসব দলকাঁনা বখাটে নবরত্ন নেতাদের বিরুদ্ধে এখনই সোচ্চার হওয়ার পরামর্শ দিয়েছেন সচেতন মহল। তানোর উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সোনিয়া সর্দার বলেন,তিনি বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবীত হয়ে আওয়ামী লীগের রাজনীতিতে এসেছেন। তিনি রাজশাহী১ আসনের তিন বারের সফল এমপি ওমর ফারুক চৌধুরীর দিকনির্দেশনায় নারী নেতৃত্ব চাঙ্গা করতে মাঠে কাজ করছেন, কে আমাকে নিয়ে আলোচনা করলো বা সমালোচনা করলো এসব নিয়ে ভাবার সময় নাই।



আপনার মূল্যবান মতামত দিন: