ঢাকা | রবিবার, ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

গলাচিপায় ইসলামিক ফাউন্ডেশনের যাকাত ফান্ড থেকে ঘূর্ণিঝড় “রিমাল” এ ক্ষতিগ্রস্থদের আর্থিক সহায়তা ও ত্রাণ বিতরণ

নাসির উদ্দিন , গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি | প্রকাশিত: ২৬ জুন ২০২৪ ১৭:৩৬

নাসির উদ্দিন , গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি
প্রকাশিত: ২৬ জুন ২০২৪ ১৭:৩৬

মোঃ নাসির উদ্দিন, স্টাফ রিপোর্টার, পটুয়াখালী সংবাদদাতাঃ পটুয়াখালীর গলাচিপায় ইসলামিক ফাউন্ডেশনের যাকাত ফান্ড থেকে ঘূর্ণিঝড় “রিমাল” এ ক্ষতিগ্রস্থদের আর্থিক সহায়তা ও ত্রাণ বিতরণ করা হয়েছে।

বুধবার (২৬ জুন) দুপুর ১২ টায় উপজেলা নির্বাহী অফিসারের অফিস কক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে ঘূর্ণিঝড় “রিমাল” এ ক্ষতিগ্রস্থ ১৫ জন অসহায় হত দরিদ্রদের মাঝে ইসলামিক ফাউন্ডেশনের যাকাত ফান্ড থেকে নগদ অর্থ ও ত্রাণ বিতরণ করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার মো. মহিউদ্দিন আল হেলাল উপস্থিত থেকে ১৫ জন অসহায় হত দরিদ্রদের প্রত্যেককে ৩ হাজার টাকা ও একটি বস্তায় ১০ কেজি চাল, ১ লিটার সয়াবিন তেল, ১ কেজি মুশুরী ডাল প্রদান করা হয়। এ সময় ক্ষতিগ্রস্থ হত দরিদ্র গোলখালী ইউনিয়নের নলুয়াবাগী গ্রামের মো. আলামিন বেপারী, বদরপুর গ্রামের খাদিজা বেগম, ডাকুয়া ইউনিয়নের সাহিদা বেগম, আমখোলা ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের সোহরাব, রতনদী তালতলী ইউনিয়নের ছাহেরা বেগম, চরকাজল ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের শাহ আলম ফরাজী এরা বলেন, আমাদের মত হত দরিদ্রদের জন্য নগদ ৩ হাজার টাকা ও চাল, তেল, ডাল দেয়ায় আমরা অনেক খুশি হয়েছি। বন্যায় আমাদের অনেক ক্ষতি হয়েছে। আমাদের কষ্ট কিছুটা হলেও দূর হয়েছে। তাই ইউএনও স্যারকে আমরা প্রাণ খুলে দোয়া করি। তিনি আমাদেরকে এ সাহায্য দেয়ার ব্যবস্থা করেছেন।

এ বিষয়ে ইসলামিক ফাউন্ডেশনের কর্মকর্তা মো. কামাল হোসেন জানান, ঘূর্ণিঝড় “রিমাল” এ ক্ষতিগ্রস্থ ১৫ জন অসহায় হত দরিদ্রদের মাঝে ৩ হাজার টাকা করে মোট ৪৫ হাজার টাকা ইসলামিক ফাউন্ডেশনের যাকাত ফান্ড থেকে প্রদান করা হয়েছে। ভবিষ্যতেও এ কার্যক্রম চলমান থাকবে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মো. মহিউদ্দিন আল হেলাল বলেন, অসহায় দরিদ্র মানুষেদের যাওয়ার মত কোন পথ নাই। একটু ঝড়, বন্যা হলেই তাদের কষ্টের শেষ থাকে না। সরকারের বরাদ্ধকৃত ত্রাণ সহায়তা আমি হত দরিদ্রদের মাঝে যথাযথভাবে দেয়ার জন্য চেষ্টা করি। এ রকম অসহায় মানুষদের পাশে দাড়িয়ে তাদের মুখে একটু হাসি দেখতে আমার ব্যক্তিগতভাবে ভাল লাগে।



আপনার মূল্যবান মতামত দিন: