ঢাকা | বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

রাষ্ট্রপতির কাছে তিন দেশের রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ

Admin 1 | প্রকাশিত: ৩০ মার্চ ২০১৭ ১০:০১

Admin 1
প্রকাশিত: ৩০ মার্চ ২০১৭ ১০:০১

বাংলাদেশে নিযুক্ত জর্জিয়া, রোমানিয়া ও ইউক্রেনের রাষ্ট্রদূতগণ আজ বিকেলে বঙ্গভবনে রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে পৃথকভাবে তাদের পরিচয়পত্র পেশ করেছেন।
অনাবাসি দূতগণ হলেনÑ জর্জিয়ার আরচিল জুলিয়াসভিলি, রোমানিয়ার রাদু অকটাভিয়ান ডোবরে এবং ইউক্রেনের ড. ইগোর পোলিখা।
রাষ্ট্রপতি রাষ্ট্রদূতদের স্বাগত জানিয়ে বলেন, বাংলাদেশের পররাষ্ট্র নীতি হচ্ছেÑ সকলের সাথে বন্ধুত্ব, কারো সাথে বৈরিতা নয়। বাংলাদেশ সবসময় দ্বিপক্ষীয় সম্পর্ককে গুরুত্ব দেয়।
রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন পরিচয়পত্র প্রদান অনুষ্ঠান শেষে সাংবাদিকদের জানান, রাষ্ট্রপতি সদ্য দায়িত্বপ্রাপ্ত রাষ্ট্রদূতদের দায়িত্ব পালনকালে এ সকল দেশের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক ভবিষ্যতে আরো জোরদার হবে বলে আশা প্রকাশ করেন।
রাষ্ট্রপতি বৈঠকে বলেন, বাংলাদেশ আন্তর্জাতিকমানের ওষুধ, বস্ত্র, সিরামিক পণ্য, পাট ও পাটজাত পণ্য উৎপাদন করছে। তিনি বলেন, বর্তমানে বিভিন্ন দেশ থেকে বাংলাদেশের রফতানি আয় বৃদ্ধি পাচ্ছে।
রাষ্ট্রপতি দ্বিপক্ষীয় সম্পর্ক জোরদারে এবং বাংলাদেশ ও সংশ্লিষ্ট দেশগুলোর মধ্যে বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধিতে বিভিন্ন পদক্ষেপ নিতে রাষ্ট্রদূতগণের প্রতি আহবান জানান।
রাষ্ট্রদূতগণ বৈঠকে রাষ্ট্রপতিকে বলেন, তারা আগামী দিনগুলোতে বাংলাদেশের সাথে দ্বিপক্ষীয় সহযোগিতা বৃদ্ধিতে প্রয়োজনীয় সকল ধরনের পদক্ষেপ নেবেন।
রাষ্ট্রদূতগণ বাংলাদেশের আর্থ-সামাজিক অগ্রগতির প্রশংসা করে বাংলাদেশে তাদের দায়িত্ব পালনকালে সব ধরনের সহযোগিতা কামনা করেন।
রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিবগণ এ সময় উপস্থিত ছিলেন।
এর আগে রাষ্ট্রদূতগণ বঙ্গভবনে এসে পৌঁছলে রাষ্ট্রপতির গার্ড রেজিমেন্টের একটি সুসজ্জিত দল দূতগণকে গার্ড অব অনার প্রদান করে।



আপনার মূল্যবান মতামত দিন: