ঢাকা | শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

বনানী সামরিক কবরস্থানে শায়িত র‌্যাবের গোয়েন্দা প্রধান

Admin 1 | প্রকাশিত: ১ এপ্রিল ২০১৭ ০৬:৪০

Admin 1
প্রকাশিত: ১ এপ্রিল ২০১৭ ০৬:৪০

bdnews24

র‌্যাবের গোয়েন্দা প্রধান মোহাম্মদ আবুল কালাম আজাদকে ঢাকার বনানী সামরিক কবরস্থানে দাফন করা হয়েছে।

শুক্রবার দুপুরে ঢাকা সেনানিবাসের কেন্দ্রীয় মসজিদে এবং র‌্যাব সদরদপ্তরে জানাযা হয়। পরে বিকালে সামরিক মর্যাদায় তাকে দাফন করা হয়।

সিলেটে জঙ্গি আস্তানা আতিয়া মহলে সেনা কমান্ডোদের অভিযানের মধ্যে গত ২৫ মার্চ সন্ধ্যায় ওই বাড়ির কাছাকাছি এলাকায় বিস্ফোরণে আহত হন আজাদ।

তাকে চিকিৎসার জন্য সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে নেওয়া হলেও পরিস্থিতির উন্নতির আশা না থাকায় বুধবার দেশে ফিরিয়ে এনে ঢাকা সিএমএইচে লাইফ সাপোর্টে রাখা হয়। বৃহস্পতিবার রাতে চিকিৎসরা তাকে মৃত ঘোষণা করেন।

সেনা কর্মকর্তা আজাদের মৃতদেহ সকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ময়নাতদন্ত করা হয়।

দুপুরে তার লাশ নেওয়া হয় ঢাকা সেনানিবাসের কেন্দ্রীয় মসজিদে। সেখানে জুমার নামাজের পর জানাজা শেষে তার লাশ কর্মস্থল র‌্যাব সদরদপ্তরে নেওয়া হয়।

সেখানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মো. জয়নাল আবেদীন, স্বরাষ্ট্র সচিব কামাল উদ্দিন, পুলিশের মহাপরিদর্শক একেএম শহীদুল হক, র‌্যাব মহাপরিচালক বেনজীর আহমেদ, ঢাকা মহানগর পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া, পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক (এসবি) জাবেদ পাটোয়ারি এবং ঢাকায় যুক্তরাষ্ট্রের দূতাবাসের একজন প্রতিনিধি আজাদের কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।



আপনার মূল্যবান মতামত দিন: