ঢাকা | শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

পাইকারিতে চালের দাম বেড়েছে

Admin 1 | প্রকাশিত: ১ এপ্রিল ২০১৭ ০৯:২৫

Admin 1
প্রকাশিত: ১ এপ্রিল ২০১৭ ০৯:২৫

পাইকারি বাজারে চালের দাম গত সপ্তাহের তুলনায় কেজিতে ৩ থেকে ৪ টাকা বেড়েছে বলে জানিয়েছেন ব্যবসায়ীরা।

এর মধ্যে মিনিকেট চালের দাম ব্যাপক বেড়েছে জানিয়ে তিনি বলেন, চালের সবচেয়ে বড় সরবরাহকারী রশিদের মিনিকেটের বস্তার দাম ২৫৬০ টাকা, যা ১০ দিন আগেও ছিল ২৩৯০ টাকা।এরফানের চালের বস্তার মিল গেটে বিক্রি হচ্ছে ২৫৫০ টাকা, যা আগে ছিল ২৩৫০ টাকা। আর ২৩৮০ টাকার মোজাম্মেল রাইস মিলের চালের দাম বেড়ে হয়েছে ২৫৬০ টাকা।

মোটা চালও বস্তায় দেড়শ টাকা বেড়েছে। ২০৭০ টাকার বিআর-২৮ চালের বস্তা এখন ২২২০ টাকা। স্বর্ণার বস্তার  দাম ৫০ টাকা বেড়ে ১৯০০ টাকায় উঠেছে। পাইজামের বস্তা বিক্রি হচ্ছে ২০২০ টাকা, বেড়েছে ৭০ টাকা।

তবে চালের দামের সঙ্গে বেড়ে যাওয়া ময়দার দাম চলতি সপ্তাহে কিছুটা কমতে শুরু করেছে বলে পাইকারি ব্যবসায়ীরা জানিয়েছেন।

বাজারে পেয়াজ, রসুন, আলু, সয়াবিন তেল, পাম তেলের দাম স্থিতিশীল আছে জানিয়ে এই পাইকারি বিক্রেতা বলেন, চিনির বস্তা এখন তিন হাজার টাকা। পাইকারিতে দেশি মসুর ডাল ১০৫ টাকায় মিলছে ।

বাড্ডা ও রামপুরা বাজার ঘুরে দেখা যায়, ইলিশ ছাড়া বাকি সব রকমের মাছই গত সপ্তাহের মতো স্থিতিশীল দামে বিক্রি হচ্ছে।

তবে পহেলা বৈশাখকে সামনে রেখে এখনই আটশ গ্রাম ওজনের ইলিশের দাম ১৪শ’ থেকে ১৬শ’ টাকা হাঁকছেন বিক্রিতারা। এছাড়া তেলাপিয়া মাছ ১৬০ টাকা, রুই মাছ ২২০ টাকা, পাঙ্গাস ১২০ টাকা, কাতল ২৮০ থেকে ৩০০ টাকায় বিক্রি হচ্ছে।

এছাড়া গরুর মাংস বিক্রি হচ্ছে ৪৭০ থেকে ৪৮০ টাকা কেজিতে।

সবজির বাজারে টমেটো বিক্রি হচ্ছে ২০ থেকে ২০ টাকা কেজিতে। এছাড়া সিম ৪০ টাকা, বেগুন ৩০ টাকা, পেপে ২৫ টাকা, কাচা মরিচ ৬০ টাকা, করলা ৪০ টাকায় প্রতি কেজি বিক্রি হতে দেখা গেছে।



আপনার মূল্যবান মতামত দিন: