ঢাকা | শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

স্টোকসের পছন্দের একাদশে এশিয়ার দুই খেলোয়াড়

Admin 1 | প্রকাশিত: ১৭ এপ্রিল ২০১৭ ২১:৩৭

Admin 1
প্রকাশিত: ১৭ এপ্রিল ২০১৭ ২১:৩৭

নিজের পছন্দের সেরা টেস্ট একাদশ নির্বাচন করেছেন ইংল্যান্ডের বর্তমান সময়ের সেরা অলরাউন্ডার বেন স্টোকস। তার পছন্দের সেরা এশিয়া থেকে সুযোগ পেয়েছেন দু’জন খেলোয়াড়। তারা হলেন- ভারতের সাবেক ওপেনার বিরেন্দার শেবাগ ও মাস্টার ব্লাস্টার ব্যাটসম্যান শচীন টেন্ডুলকার। এই একাদশের অধিনায়ক হলেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক অ্যালিষ্টার কুক।
স্টোকসের পছন্দের একাদশে সর্বোচ্চ তিনজন খেলোয়াড় অস্ট্রেলিয়ার। দু’জন করে রয়েছে ইংল্যান্ড, ভারত, দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজের।
ব্যাটিং অর্ডার অনুসারে স্টোকস ওপেনার হিসেবে রেখেছেন ভারতের শেবাগ ও ইংল্যান্ডের সাবেক অধিনায়ক অ্যালিষ্টার কুককে। তিন নম্বরে রাখা হয়েছে দক্ষিণ আফ্রিকার দ্য ওয়াল খ্যাত হাশিম আমলাকে।
মিডল অর্ডার সামলাবেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক রিকি পন্টিং, ভারতের মাস্টার ব্লাস্টার ব্যাটসম্যান ও টেস্ট-ওয়ানডের সর্বোচ্চ রানের মালিক টেন্ডুলকার ও ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার গ্যারি সোর্বাস।
উইকেটরক্ষক হিসেবে স্টোকসের একাদশে জায়গা পেয়েছেন অস্ট্রেলিয়ার এডাম গিলক্রিস্ট।
আর বোলার হিসেবে দলে আছেন অস্ট্রেলিয়ার লেগ-স্পিনার শেন ওয়ার্ন, দক্ষিণ আফ্রিকার পেসার ডেল স্টেইন, ওয়েস্ট ইন্ডিজের পেসার কার্টলি এমব্রোস ও ইংল্যান্ডের পেসার জেমস এন্ডারসন।
বেন স্টোকসের সেরা একাদশ : বিরেন্দার শেবাগ (ভারত), অ্যালিষ্টার কুক (অধিনায়ক, ইংল্যান্ড), হাশিম আমলা (দক্ষিণ আফ্রিকা), রিকি পন্টিং (অস্ট্রেলিয়া), শচীন টেন্ডুলকার (ভারত), গ্যারি সোর্বাস (ওয়েস্ট ইন্ডিজ), এডাম গিলক্রিস্ট (উইকেটরক্ষক অস্ট্রেলিয়া), শেন ওয়ার্ন (অস্ট্রেলিয়া), ডেল স্টেইন (দক্ষিণ আফ্রিকা), কার্টলি এ্যাম্ব্রোস (ওয়েস্ট ইন্ডিজ) ও জেমস এন্ডারসন (ইংল্যান্ড)।



আপনার মূল্যবান মতামত দিন: