ঢাকা | রবিবার, ৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

সুরঞ্জিতকে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

Admin 1 | প্রকাশিত: ৬ ফেব্রুয়ারি ২০১৭ ০৪:০৩

Admin 1
প্রকাশিত: ৬ ফেব্রুয়ারি ২০১৭ ০৪:০৩

আওয়ামী লীগের বর্ষীয়ান নেতা সদ্যপ্রয়াত সুরঞ্জিত সেনগুপ্তের মরদেহে শ্রদ্ধা নিবেদন করেন রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ দলমত নির্বিশেষে সব সংসদ সদস্য এবং রাজনৈতিক নেতারা।

রবিবার দুপুর ২টা ৫৫ মিনিটে বর্ষীয়ান এই নেতার মরদেহ জাতীয় সংসদ চত্বরের দক্ষিণ প্লাজায় আনা হয়। সেখানে সংক্ষিপ্ত আনুষ্ঠানিকতা শেষে সুরঞ্জিত সেনগুপ্তের জীবনী পাঠ করেন সংসদের ক্ষমতাসীন দলের চিফ হুইফ আ স ম ফিরোজ। এরপর পরিবারের পক্ষ থেকে তার বিষয়ে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন ছেলে সৌমেন সেনগুপ্ত।

তিনি বলেন, আমার পিতা অসাম্প্রদায়িক চিন্তা-চেতনার মানুষ ছিলেন। তার কাছে কোনও কাজ নিয়ে গিয়ে কেউ খালি হাতে ফিরেননি। আমি আজ অভিভাবকহীন, তবে আমি নিজে তা মনে করি না। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবসময় আমাদের পরিবারের পাশে ছিলেন। আমি আশা করি তিনি এখনও আমাদের পরিবারের পাশে থাকবেন। এরপর আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য সুরঞ্জিত সেনগুপ্তকে গার্ড অব অনার দেওয়া হয়।

গার্ড অব অনার শেষে বিকেল পৌনে ৪টায় রাষ্ট্রপতি আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রয়াত সুরঞ্জিত সেনগুপ্তের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। এরপর স্পিকার শিরীন শারমিন চৌধুরী, প্রধানমন্ত্রীর নেতৃত্বে আওয়ামী লীগের নেতৃবৃন্দ, ডেপুটি স্পিকার, সংসদে বিরোধীদলীয় নেতা রওশন এরশাদের নেতৃত্বে জাতীয় পার্টির নেতৃবৃন্দ এবং পরে ১৪ দলের নেতৃবৃন্দ শ্রদ্ধা নিবেদন করেন। এরপর বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়। পরে বিভিন্ন সংগঠন ও সর্বস্তরের মানুষ প্রয়াত নেতার প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। শ্রদ্ধা নিবেদন শেষে তার মরদেহ ল্যাবএইডের হিমাগারে রাখা হয়।

আগামীকাল সোমবার সকালে তার মরদেহ হেলিকপ্টারযোগে সিলেট হয়ে গ্রামের বাড়ি দিরাইতে নিয়ে যাওয়া হবে। সেখানে স্থানীয় জনগণের শ্রদ্ধা জানানো শেষে তাকে সমাহিত করা হবে।

 



আপনার মূল্যবান মতামত দিন: