odhikarpatra@gmail.com ঢাকা | রবিবার, ২২ মে ২০২২, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯

সম্রাটের মুক্তির চেয়ে চিকিৎসা জরুরি

মাহবুবুর রহমান পলাশ | প্রকাশিত: ১৩ মে ২০২২ ১১:২৭

মাহবুবুর রহমান পলাশ
প্রকাশিত: ১৩ মে ২০২২ ১১:২৭

বিএসএমএমইউ কার্ডিওলজি বিভাগের সহযোগী অধ্যাপক আবু রায়হান মাসুম কিছুদিন আগে সংবাদ সম্মেলনে বলেন, সম্রাটের হার্টের এমন কিছু ক্রিটিক্যাল অবস্থা রয়েছে, যাতে যে কোনো সময় তার মৃত্যু হতে পারে। এছাড়া আছে ভাল্বের সমস্যা। দূর থেকে অনেকটা সুস্থ মনে হলেও তার অবস্থা আসলে ভালো নয়। রাতের বেলা হার্টের ঝুঁকির মাত্রা আরও বেড়ে যায়। এদিকে ইলেক্ট্রিক ভাল্বের যে আধুনিক প্রযুক্তি দরকার সেটি এই হাসপাতালে নেই বলে জানান কার্ডিওলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা. হারিসুল হক। এই চিকিৎসক বলেন, সম্রাটের ভালো চিকিৎসা দরকার। যেহেতু এখন আইনি বাধা উঠে গেছে, তাই চাইলে স্বজনরা বাইরে চিকিৎসা করাতে নিতে পারেন। সংবাদ সম্মেলনে হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নজরুল ইসলাম জানিয়েছিলেন, দেড় বছর ধরে এখানে চিকিৎসা নিচ্ছেন সম্রাট। তার হার্টের ৩১-৩৩ শতাংশ ফাংশনাল ছিল। তিনি আসামি হলেও আমাদের কাছে একজন রোগী। সেই হিসেবেই আমরা তাকে দেখেছি। তার শারীরিক অবস্থা স্বাভাবিক নয়। এমনকি বিছানা থেকে টয়লেটে যেতেও কষ্ট হয়। আমরা শঙ্কায় ছিলাম যে, আমাদের কোন অবহেলান কারণে দুর্ঘটনা ঘটে কি-না।

৩ বছর আগেই ওনার শরীরের পেসমেকার বদলানো দরকার যেটা খুব সেনসিটিভ। তিন বছর আগেই ওনার সিংগাপুর এর মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসক বোর্ড মিটিং করে ওনার বাল্ব এবং পেসমেকার প্রতিস্থাপন করতে বলেছিল যা কিনা একমাত্র আমেরিকা এবং সিঙ্গাপুর এ সম্ভব। কিন্তু দল পাগল সম্রাট প্রিয় আপা জননেত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে যায়নি। বলেছিল যাবো, আমার প্রিয় নেত্রীর জন্মদিনে আর ফিরি কিনা আল্লাহ জানে। কিন্তু তার পরেই কিছু কুচক্রী মহলের কারনে অবরুদ্ধ হন সম্রাট। বাধাগ্রস্থ হয় তার চিকিৎসা। মুক্তি পেয়েও সম্রাট ভাই দেশের বাহিরে চিকিৎসা করাতে যেতে পারবে না।

এদিকে যুবলীগের অসংখ্য নেতাকর্মী জানান, একজন সম্রাট ভাইকে দলের জন্য প্রতিমূহুর্তে প্রয়োজন। কুচক্রিমহলের ষড়যন্ত্রে প্রিয় সম্রাট ভাইয়ের কারাবরণে দলে তার প্রয়োজন কতটা ছিল তা প্রতিটা মুহুর্তে অনুভব হয়েছে। দলের সকল আন্দোলন সংগ্রামে আমরা সম্রাট ভাইয়ের সাথে ছিলাম। দেখেছি তার দূরদর্শী নেতৃত্ব। দলের জন্য তাকে কতটা প্রয়োজন প্রিয় আপা ভালো জানেন। প্রিয় আপার কাছে আমাদের অনুরোধ সম্রাট ভাইকে বিদেশে পাঠানোর ব্যবস্থা করবেন এটা আপনার হাজার হাজার ক্ষুদ্র যুবলীগ কর্মীদের চাওয়া।



আপনার মূল্যবান মতামত দিন: