ঢাকা | শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

ক্ষোভের মুখে লেখক!

 নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ২০ এপ্রিল ২০২২ ০১:০০

 নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২০ এপ্রিল ২০২২ ০১:০০

নিউ মার্কেট এলাকায় ব্যবসায়ীদের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনার জেরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঢাকা কলেজ প্রাঙ্গণে পা রাখতেই তোপের মুখে পড়েছেন ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক লেখক ভট্টচার্য্য।

মঙ্গলবার (১৯ এপ্রিল) দুপুরে ক্যাম্পাসে আসেন তিনি। ভেতরে পুকুর ঘাটে গাড়ি থেকে নামার পরই তাকে ঘিরে ধরেন নেতাকর্মীরা। লেখকের সামনেই কেন্দ্রীয় ছাত্রলীগের নিষ্ক্রিয়তা নিয়ে ক্ষোভ ঝাড়েন তারা।

এ সময় এক কর্মীকে বলতে শোনা যায়, ‘আপনি তামাশা দেখতে আসছেন।’ আরেকজন বলেন, ‘কেন আসছেন? সারাজীবন আমরা ঢাকা বিশ্ববিদ্যালয়, কেন্দ্রীয় ছাত্রলীগরে বাঁচাইলাম। রাত থেকে ঝামেলা চলছে। আপনাদের কেউ আসলেন না।’

জটলার মধ্য থেকে কয়েকজনকে লেখকের দিকে তেড়ে যেতে দেখা যায়। গালি-গালাজও করেন অনেকে। তবে এ সবের প্রতিউত্তরে নীরব ছিলেন লেখক। বলেননি একটি শব্দও। এ সময় নিজের মোবাইল ফোন বের করে এর সঙ্গে, ওর সঙ্গে কথা বলতে দেখা যায় তাকে।

দীর্ঘদিন ঢাকা কলেজে ছাত্রলীগের কমিটি না হওয়ার জন্যও লেখকের প্রতি ক্ষোভ ঝাড়েন নেতাকর্মীরা। নেতাকর্মীরা দাবি করেন, কলেজের ছাত্রলীগের কমিটি থাকলে ব্যবসায়ীরা এতো সাহস পেত না।

এরপর লেখক বলেন, ‘কমিটি দিলেতো রাখতে পারো না। কমিটি থাকলে আজকে যে দুজন দায়িত্বে থাকতো, তাদেরতো বহিষ্কার করা লাগতো।’

এর আগে সোমবার রাত ১২টার দিকে ব্যবসায়ীদের সঙ্গে শিক্ষার্থীদের এই সংঘর্ষের শুরু। উত্তেজনা চলে ভোর পর্যন্ত। এ ঘটনার জেরে নিউ মার্কেট খুলতে না দেয়ার ঘোষণা দেন শিক্ষার্থীরা।



আপনার মূল্যবান মতামত দিন: