ঢাকা | শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

পাহাড়ী কন্যা রাঙ্গামাটি পর্যটকের পদচারণায় মুখর

odhikarpatra | প্রকাশিত: ৬ মে ২০২২ ০১:২৮

odhikarpatra
প্রকাশিত: ৬ মে ২০২২ ০১:২৮

 

sharethis sharing button

 

ঈদের পর বৃষ্টি ও বৈরী আবহাওয়ার মধ্যে ও পাহাড়ের সৌন্দর্য উপভোগ করতে দেশের বিভিন্ন প্রান্ত থেকে রাঙ্গামাটিতে  ছুটে আসছেন পর্যটকরা।
রাঙ্গামাটির বিভিন্ন পর্যটন স্পটগুলো মুখরিত হয়ে উঠছে পর্যটকদের আগমনে। তাছাড়া রাঙ্গামাটি জেলার সাজেক ভ্যালী, কাপ্তাইসহ অন্যান্য উপজেলাগুলোতে ও বেড়েছে পর্যটকের আগমন।

প্রাকৃতিক সৌর্ন্দযের লীলাভূমি পাহাড়ী কন্যা পর্যটন শহর রাঙ্গামাটি এখন পর্যটকদের পদভারে মুখরিত। রাঙ্গামাটির প্রতিটি পর্যটন স্পট এখন পর্যটকদের পদচারণায় মুূখর। পরিবার পরিজন নিয়ে দেশী বিদেশী পর্যটকরা এখন পাহাড়ের নির্মল প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করছেন মনের আনন্দে। রাঙ্গামাটিতে পর্যটকের সমাগম আরো বাড়তে পারে পারে বলে আশা করছেন সংশ্লিষ্টরা।


র্দীঘ দু-বছর করোনা মহামারীর পর আবারো প্রাণ ফিরে পেয়েছে রাঙ্গামাটির পর্যটন শিল্প। ঈদ পরবর্তী বৃষ্টি ও বৈরী আবহাওয়ার কারণে দু-একদিন রাঙ্গামাটিতে পর্যটকদের আগমন কম থাকলেও গতকাল বুধবার থেকে আবারো রাঙ্গামাটিতে পর্যটকের ঢল নামতে শুরু করেছে। কাপ্তাই লেকবেষ্টিত রাঙ্গামাটির প্রাকৃতিক অপরূপ সৌন্দর্যে মুগ্ধ রাঙ্গামাটিতে আগত পর্যটক।
রাঙ্গামাটিতে বেড়াতে আসা পর্যটকদের বিনোদনের জন্য রয়েছে পর্যটনের ঝুলন্ত ব্রীজ, রাঙ্গামাটি সেনাবাহিনী কর্তৃক পরিচালিত আরণ্যক রিসোর্ট, রাঙ্গামাটি জেলা পুলিশ বিভাগ কর্তৃক পরিচালিত পলওয়েল পার্ক , ডিসি বাংলো,বীর শ্রেষ্ঠ মুন্সি আব্দুর রউফের স্মৃতিসৌধ, শহরের ভেদভেদির মিনি চিড়িয়াখানা, রাজবন বিহার, কাপ্তাই লেক, সুভলং ঝর্ণা, পেদাটিংটিং,টুকটুক, রাইন্যাটুগুন, বার্গি লেক, বেড়াইন্ন্যা, ইকোভিলেজসহ কাপ্তাই লেকের পাড়ে গড়ে উঠা বিভিন্ন পর্যটন স্পট। রাঙ্গামাটির এসব বিনোদন কেন্দ্রে এখন মানুষের আগমন বাড়তে শুরু করায় পাহাড়ী কন্যা রাঙ্গামাটি এখন পর্যটকদের পদচারণায় অনেকটাই চাঙ্গা বলা চলে  বৈরী আবহাওয়ার মধ্যেও রাঙ্গামাটিতে পর্যটকের আগমন বেড়েছে এবং গতকাল বুধবার থেকে রাঙ্গামাটিতে পর্যটকের আগমন আরো বেশী বেড়েছে। 
করোনা মহামারীর পর পরিস্থিতি স্বাভাবিক হওয়াতে করোনাকালীন ক্ষতি কাটিয়ে উঠে রাঙ্গামাটির পর্যটন শিল্প আবারো ঘুরে দাঁড়াবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন রাঙ্গামাটির সাধারণ মানুষ।

ঢাকা  থেকে রাঙ্গামাটিতে  ঘুরতে আাসা সোহেল জানান, বন্ধুরা মিলে ঈদের ছুটিতে তারা দলবেধেঁ রাঙ্গামাটির সৌন্দর্য উপভোগ করতে এসেছেন। রাঙ্গামাটির সৌন্দর্যে বিমোহিত এ পর্যটক বলেন, রাঙ্গামাটিতে পর্যটকদের জন্য নিরাপত্তা ব্যবস্থা খুবই সন্তোষজনক এবং এখানে ঘুরে তারা আনন্দ উপভোগ করছেন।



আপনার মূল্যবান মতামত দিন: