ঢাকা | বৃহঃস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

পেঁপে গ্রীষ্মের মরসুমে আপনার মুখকে সতেজ রাখবে

odhikarpatra | প্রকাশিত: ২২ মে ২০২২ ২১:২৮

odhikarpatra
প্রকাশিত: ২২ মে ২০২২ ২১:২৮

 

পেঁপে আমাদের জন্য খুবই উপকারী। স্বাস্থ্যের পাশাপাশি এটি আমাদের ত্বকের জন্য খুবই উপকারী। ভিটামিন এ, সি, ই এবং অ্যান্টিঅক্সিডেন্ট রয়েছে এই ফলটিতে। যা আপনার ত্বককে সতেজ ও উজ্জ্বল করতে সাহায্য করে।

গ্রীষ্মের মৌসুমে, আপনি সূর্যের আলো এবং দূষণের কারণে ট্যানিং, সানবার্নের মতো অনেক সমস্যায় পড়েন। এমন পরিস্থিতিতে আপনার মুখকে সতেজ ও স্বাভাবিক রাখতে পেঁপে ব্যবহার করা উচিত। এর জন্য প্রথমে পেঁপে ভালো করে পিষে নিতে হবে। এরপর এতে কয়েক ফোঁটা ভিটামিন ই তেল যোগ করুন। এবার এটি আপনার মুখে লাগিয়ে ম্যাসাজ করুন। তারপর ১৫ মিনিট পর পরিষ্কার জল দিয়ে ধুয়ে ফেলুন।

পেঁপে ত্বকের জন্য খুবই ভালো। এটি লাগালে আপনার মুখ উজ্জ্বল হবেএছাড়া আপনার মুখের শুষ্কতাও দূর হবে এবং ত্বক হয়ে উঠবে কোমল। আমি আপনাকে বলে রাখি, পেঁপে একটি স্ক্রাবের মতো কাজ করে, যা আপনার মুখের ময়লা পরিষ্কার করতে কাজ করে

 

 

গ্রীষ্মে সকলেই ত্বকের সমস্যা দেখা দেয়। তাই বর্তমান সময়ে, সবাই তাদের চেহারা সুন্দর করার জন্য অনেক কিছু না কিছু ব্যবহার করে। এই সময়ে গ্রীষ্মের মৌসুম চলছে। এমন পরিস্থিতিতে অনেকের মুখে নানাভাবে দাগ পড়ে। এমন পরিস্থিতিতে, এই খবরে আমরা আপনাকে বলব কীভাবে আপনি গ্রীষ্মের মরসুমে আপনার মুখকেপে সবসময় সতেজ রাখতে পারেন।



আপনার মূল্যবান মতামত দিন: