ঢাকা | বৃহঃস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

যে পাঁচ কৌশলে মেহেদির রং হবে গাঢ়

Shahadat Hossain Nishad | প্রকাশিত: ১ মে ২০২২ ২৩:১৬

Shahadat Hossain Nishad
প্রকাশিত: ১ মে ২০২২ ২৩:১৬

 

লাইফস্টাইল ডেস্ক
ঈদ মানেই রমনিদের হাতে হাতে বাহারি মেহেদির ডিজাইন। মেহেদি ছাড়া যেন ঈদের আনন্দে পূর্ণতা আসে না। কিন্তু সেই আনন্দ ফিকে হয় যায় যখন এতো কষ্ট করে হাত-পায়ে লাগানো মেহেদির রং গাঢ় না হয়। উল্টো হালকা রঙের কারণে হাত-পায়ের সৌন্দর্য নষ্ট হয়ে যায়।
তাই ঈদ উৎসবে মেহেদি ব্যবহার করার আগে কয়েকটি বিষয় মাথায় রাখা জরুরি। তা হলেই পাবেন মেহেদির গাঢ় রং। জেনে নিন মেহেদির রং গাঢ় করার কৌশল-

>> মেহেদি ব্যবহারের আগে হাত-পা শেভ কিংবা ওয়াক্স করবেন না। ফলে ত্বকের উপরের স্তর ক্ষতিগ্রস্ত হয়। তাই পরে ওই ত্বকে মেহেদি ব্যবহার করলে গাঢ় রং পাওয়া যায় না। মেহেদি লাগানোর অন্তত ৩-৪ দিন আগে এসব কাজ সম্পন্ন করুন।

>> গাঢ় রং পেতে উৎসব বা অনুষ্ঠানের অন্তত ২৪ বা ৪৮ ঘণ্টা আগে মেহেদি ব্যবহার করুন। সেইসঙ্গে সর্বোচ্চ ৭-১২ ঘণ্টা মেহেদি হাতে রাখুন। তাহলেই পাবেন গাঢ় রং।

>> মেহেদি কিছুটা শুকানোর পর একটি তুলোর বল লেবুর রস ও চিনির মিশ্রণে ডুবিয়ে ব্যবহার করুন। তারপর মেহেদি পুরোপুরি শুকিয়ে গেলে এটি ঘঁষে তুলে ফেলুন। তবে লেবু ও চিনির দ্রবণ অতিরিক্ত ব্যবহার করবেন না।

>> সরিষার তেল ব্যবহার করুন মেহেদির স্থানে। তারপর একটি ব্যান্ডেজ দিয়ে স্থানটি ঢেকে ঘুমিয়ে পড়ুন রাতে। সকালে দেখবেন মেহেদির রং অনেকটাই গাঢ় হয়েছে।

>> অন্যদিকে সাবান পানি দিয়ে কখনো মেহেদি তুলবেন না। এমনকি মেহেদি তুলে ফেলার পরও কমপক্ষে ১২ ঘণ্টা ওখানে পানি লাগাবেন না।



আপনার মূল্যবান মতামত দিন: