ঢাকা | শনিবার, ৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

কুমিল্লায় এক মাসে ৫২ প্রতিষ্ঠানকে ৮ লক্ষাধিক টাকা জরিমানা

odhikarpatra | প্রকাশিত: ২ সেপ্টেম্বর ২০২২ ০৯:৫৯

odhikarpatra
প্রকাশিত: ২ সেপ্টেম্বর ২০২২ ০৯:৫৯

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ ও বাজার স্থিতিশীল রাখতে কুমিল্লায় চলতি বছরের আগস্ট মাসে ৫২টি প্রতিষ্ঠানকে জরিমানা করেছে কুমিল্লা ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তারা। নানা অভিযোগে এ সময় ৮ লাখ ১২ হাজার ৫শ টাকা জরিমানা আদায় করা হয়।

অধিদপ্তরের নিয়মিত তদারকি কার্যক্রমের অংশ হিসেবে জেলার ৩০টি বাজারে ১৪টি স্বপ্রণোদিত অভিযান পরিচালনা করে ৪৪ টি প্রতিষ্ঠানকে ৭ লাখ ৭১ হাজার ৫শ’ টাকা জরিমানা করা হয়। আর ভোক্তাদের প্রমাণসহ দায়ের করা অভিযোগের ভিত্তিতে জরিমানা করা হয় ৮টি প্রতিষ্ঠানকে ৪১ হাজার টাকা।
আগস্ট মাসে লিখিতভাবে অভিযোগ আসে ৩৮টি, নিষ্পত্তি করা হয় ৩৪টি অভিযোগ। জরিমানার পাশাপাশি পণ্য ফেরতের ব্যবস্থা করা হয় ৫ জনের, আপোষ-মীমাংসা করেন ৭ জন। আর পণ্যের মূল্য পরিশোধের ব্যবস্থা করা হয় ৮ জনের। লিখিতভাবে অভিযোগ আসলেও আইন অনুযায়ী আমলযোগ্য হয়নি ৬টি অভিযোগ আর প্রমাণিত হয়নি ৫টি। প্রমাণিত অভিযোগের প্রেক্ষিতে প্রণোদনা হিসেবে প্রতারিত ভোক্তাদের প্রদান করা হয় ১০ হাজার ২৫০ টাকা।
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কুমিল্লা জেলার সহকারী পরিচালক মো: আছাদুল ইসলাম বাসসকে বলেন, ভোক্তাদের অধিকার সুরক্ষা ও বাজার ব্যবস্থায় সাধারণ মানুষের স্বস্তি ফিরিয়ে আনতে অভিযান পরিচালিত হয়। এ অভিযানের কার্যক্রম আগামীতেও অব্যাহত থাকবে।



আপনার মূল্যবান মতামত দিন: