ঢাকা | বৃহঃস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

পর্যটন স্পটের সংখ্যা কালের বিবর্তনে বাংলাদেশে ক্রমেই বৃদ্ধি পাচ্ছে : রাষ্ট্রপতি

odhikarpatra | প্রকাশিত: ১ জানুয়ারী ২০২৩ ০৮:৪৩

odhikarpatra
প্রকাশিত: ১ জানুয়ারী ২০২৩ ০৮:৪৩

ঢাকা, ৩১ ডিসেম্বর, ২০২২  : রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ বলেছেন, কালের বিবর্তনে বাংলাদেশে পর্যটন স্পটের সংখ্যা ক্রমেই বৃদ্ধি পাচ্ছে।

তিনি বলেন, প্রাকৃতিক সৌন্দর্যসম্ভার এবং রূপবৈচিত্র্যে ভরপুর বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশকে বিশ্ব দরবারে তুলে ধরার জন্য সংশ্লি¬ষ্ট সকলের সহযোগিতায় বাংলাদেশ পর্যটন করপোরেশন তাদের প্রচেষ্টা অব্যাহত রাখবে।
রাষ্ট্রপতি বাংলাদেশ পর্যটন করপোরেশনের সুবর্ণজয়ন্তী  উপলক্ষ্যে আজ এক বাণীতে এসব কথা বলেন।
দেশের পর্যটন শিল্পের উন্নয়নে ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান বাংলাদেশ পর্যটন করপোরেশনের আগামীকাল রোববার (১জানুয়ারি-২০২৩) পঞ্চাশ বছর পূর্তি (সুবর্ণজয়ন্তী) । রাষ্ট্রপতি এ  উপলক্ষ্যে এই প্রতিষ্ঠানের সকল কর্মকর্তা ও কর্মচারীদের আন্তরিক শুভেচ্ছা এবং অভিনন্দন জানান।
আবদুল হামিদ বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশে পর্যটন শিল্পের বিকাশের লক্ষ্যে বাংলাদেশ পর্যটন করপোরেশন প্রতিষ্ঠা করেন। প্রতিষ্ঠার পর থেকে প্রতিষ্ঠানটি দেশের জনগণের মাঝে পর্যটন সম্পর্কে সচেতনতা সৃষ্টি এবং ভ্রমণে উৎসাহিত করার পাশাপাশি পর্যটন স্পট ও কেন্দ্রগুলোর সেবা ও মানোন্নয়নে নিরলস প্রয়াস চালিয়ে যাচ্ছে। তিনি উল্লেখ করেন, মানব সভ্যতার ঊষালগ্ন থেকেই মানুষ বিভিন্ন প্রয়োজনে একস্থান থেকে অন্যস্থানে ভ্রমণ করছে। বাংলাদেশের হাজার বছরের সভ্যতা ও সংস্কৃতি দেখার জন্য অনাদিকাল থেকে বিশ্বের বিখ্যাত পরিব্রাজকরা এদেশ ভ্রমণ করেছেন। 
রাষ্ট্রপতি বাংলাদেশ পর্যটন করপোরেশনের উত্তরোত্তর সাফল্য কামনা করেন।



আপনার মূল্যবান মতামত দিন: