ঢাকা | বৃহঃস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ছুটি ছাড়াই সিরাজদিখানে ইউপি চেয়ারম্যানের বিদেশ ভ্রমণ

আহসানুল ইসলাম আমিন | প্রকাশিত: ১০ মার্চ ২০২৩ ০৫:৪৬

আহসানুল ইসলাম আমিন
প্রকাশিত: ১০ মার্চ ২০২৩ ০৫:৪৬

নিজস্ব প্রতিবেদক:

মুন্সিগঞ্জের সিরাজদিখান উপজেলার বালুচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো.আওলাদ হোসেন যথাযথ কর্তৃপক্ষের অনুমতি ও ছুটি না নিয়ে বিদেশ ভ্রমণে গেছেন এমন অভিযোগ পাওয়া গেছে। এতে ৩নাম্বার ওয়ার্ড সদস্য ফারুক হোসেন ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন।

জানা যায়, স্থানীয় সরকার মন্ত্রনালয়ে মতে কোন প্রতিনিধি বিদেশ ভ্রমণের ক্ষেত্রে যথাযথ কর্তৃপক্ষ অনুমতি ও ছুটি নিয়ে যাওয়ার বিধান থাকলেও তিনি তার কিছুই মানেননি। গত ৬-৭ দিন আগে তিনি ভ্রমণে গেছেন। এছাড়া বালুচর ইউনিয়নে গত এক মাসে কয়েকটি সংঘর্ষের ঘটনায় সমাধানের লক্ষ্যে তাকে পাওয়া যায়নি। এছাড়া তাকে জাতীয় কোন অনুষ্ঠানে দেখা যায় না। বালুচর ইউনিয়ন পরিষদের ৩ নং ওয়ার্ড সদস্য (ভারপ্রাপ্ত চেয়ারম্যান) ফারুক হোসেন বলেন, অনেক অসুস্থ থাকায় ইউনিয়ন পরিষদের খাতায় রেজুলেশন করে ভারপ্রাপ্ত চেয়ারম্যান করে আওলাদ হোসেন চেয়ারম্যান সাহেব থাইল্যান্ডে চিকিৎসার জন্য গিয়েছেন। আমি চেয়ারম্যান হিসেবে দায়িত্বভার গ্রহণ করার পর থেকে একটি মিটিংও করেছি।

বালুচর ইউপির সচিব ইসমাইল হোসেন বলেন, চেয়ারম্যান সাহেব অনেক অসুস্থ থাকায় বিদেশে চিকিৎসার জন্য গিয়েছেন। পরিষদের খাতায় রেজুলেশন করে ভারপ্রাপ্ত চেয়ারম্যান ফারুক হোসেনকে করে গেছেন। চেয়ারম্যান হিসেবে আওলাদ হোসেন তিনি ছুটির জন্য আবেদন করে গেছেন। তবে তিনি ছুটি পাননি। অসুস্থ বেশি হওয়ায় ছুটি পাওয়ার আগেই চলে গেছেন। এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শরীফুল আলম তানভীর বলেন, বালুচর ইউপির চেয়ারম্যান মো.আওলাদ হোসেন কোন ছুটি বা অনুমোদন নেননি। যদি বিদেশ ভ্রমণে গিয়ে থাকে তাহলে খোঁজ নিয়ে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।



আপনার মূল্যবান মতামত দিন: