ঢাকা | বৃহঃস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

অজিদের হারিয়ে স্বস্তির জয় ভারতের

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১৮ মার্চ ২০২৩ ০৬:০৬

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৮ মার্চ ২০২৩ ০৬:০৬

ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে সহজ জয় পেয়েছে ভারত। অস্ট্রেলিয়াকে ১৮৮ রানে অলআউট করার পর ৬১ বল বাকি থাকতে লক্ষ্যে পৌঁছে যায় টিম ইন্ডিয়া।

মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে সিরিজের প্রথম একদিনের ম্যাচে টপ অর্ডারদের ব্যর্থতার পর লোকেশ রাহুল-জাদেজার হার না মানা ১০৮ রানের জুটিতে জয় নিশ্চিত হয় ভারতের।

বল হাতে ২ উইকেটের পর রাহুলের সঙ্গে জুটি গড়ে অপরাজিত ৪৫ রান করে দলের জয় নিশ্চিত করা রবীন্দ্র জাদেজা ম্যাচ সেরা হয়েছেন।টস হেরে ব্যাট করতে নেমে মাত্র ৩৫ ওভার ৪ বলে ১৮৮ রানে গুটিয়ে যায় অস্ট্রেলিয়ার ইনিংস। অজিদের হয়ে সর্বোচ্চ রান করেন ওপেনার মিচেল মার্শ। ৬৫ বলে ৮১ রান করেন এই অলরাউন্ডার।

১৮৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে টিম ইন্ডিয়া মিচেল স্টার্ক আর মার্কাস স্টয়নিসের বোলিং তোপে পড়ে। ২য় ওভারেই স্টয়নিসের বলে লেগ বিফোরের ফাঁদে পড়েন ইশান কিষান। আর ৫ম ওভারের শেষ দুই বলে মিচেল স্টার্ক পরপর দুই বলে বিরাট কোহলি আর সুরিয়া কুমার যাদবকে এলবিডব্লিউ করে সাজঘরে ফেরালে ১৬ রানে ৩ উইকেট হারিয়ে বসে ভারত। ১১তম ওভারে শুভমান গিল স্টার্কের বলে ল্যাবুশানের হাতে ক্যাচ দিলে ৩৯ রানে ৪র্থ উইকেট হারায় স্বাগতিকরা।

৫ম উইকেট জুটিতে অধিনায়ক হার্দিক পান্ডিয়ার সাথে ৪৪ রানের জুটি গড়ে ভারতকে ম্যাচে ফিরিয়ে আনার চেষ্টা করেন লোকেশ রাহুল। কিন্তু দলীয় ৮৩ রানে স্টয়নিসের বলে হার্দিক পান্ডিয়া আউট হলে খাদের কিনারায় পড়ে টিম ইন্ডিয়া। এরপর রবীন্দ্র জাদেজাকে সঙ্গে নিয়ে ম্যাচ উইনিং এক ইনিংস খেলেন লোকেশ রাহুল। অজি বোলাররা এরপর আর কোনো সাফল্য না পাওয়ায় ৩৯ ওভার ৫ বলে ১৮৯ রানের লক্ষ্যে পৌঁছে যায় ভারত।

রাহুল ৭টি চার আর ১টি ছক্কায় ৭৫ রান করে অপরাজিত থাকেন। আর রবীন্দ্র জাদেজা ৫টি চারে ৬৯ বলে ৪৫ রান করে অপরাজিত ছিলেন।



আপনার মূল্যবান মতামত দিন: