ঢাকা | শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সিরাজদিখানে অগ্নিকান্ডে ৪টি ঔষধের দোকান ভস্মিভূত: ৩০ লাখ টাকার ক্ষতি

আহসানুল ইসলাম আমিন | প্রকাশিত: ১৯ মার্চ ২০২৩ ০২:৫৭

আহসানুল ইসলাম আমিন
প্রকাশিত: ১৯ মার্চ ২০২৩ ০২:৫৭

নিজস্ব প্রতিবেদক:

মুন্সিগঞ্জের সিরাজদিখানে ৪টি ঔষধের দোকান ভয়াবহ অগ্নিকান্ডে ভস্মিভূত হয়েছে। এতে ৩০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে মালিকরা জানিয়েছে। আজ শনিবার (১৮মার্চ) দুপুর ২ টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের গেটের সামনে ঔষধের দোকান গুলোতে অগ্নিকান্ডের সুত্রপাত ঘটে।

এতে সিরাজদিখান ফায়ার সার্ভিস ও সিভিল ডিভেন্সের একটি ইউনিট প্রায় ৪৫ মিনিট চেস্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এ সময় ২ টি দোকান অজয় মেডিসিন ও মোল্লা ফার্মেসী সম্পূর্ন ভস্মিভুত হয়। ক্ষতিগ্রস্ত হয় দুই পাশের আরো ২ টি দোকান খান ফার্মেসী ও বিক্রমপুর মেডিসিন কর্নার। সব মিলিয়ে প্রায় ৩০ লাখ টাকার ক্ষতি হয়েছে। প্রাথমিক ধারণা বৈদ্যতিক সর্টসার্কিটের কারণে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। মোল্লা ফার্মেসীর স্বত্ত্বাধিকারী মো. সোহরাব মোল্লা জানান, তিনি দুপুর ১ টার দিকে দোকান তালা দিয়ে নামাজ ও দুপুরের খাবার খেতে যান। ২ টার পর খবর পান দোকানে আগুন লেগেছে। এতে তার নগদ ৫ হাজার টকাসহ ৭ লাখ টাকার ঔষধ পুরে নষ্ট হয়েছে। অজয় মেডিসিনের মালিক আজয় পাল জানান, তিনি দুপুর দেড়টায় দোকান বন্ধ করে বাসায় যান, ৪০ মিনিট পর খবর পান দোকানে আগুন লেগেছে। তার নগদ ১৫ হাজার টাকা পুড়ে যায়, সব মিলিয়ে প্রায় ৮ লাখ টাকার ক্ষতি হয়েছে।

ফায়ার সার্ভিসের সিরাজদিখান স্টেশন লিডার রফিকুল ইসলাম জানান, খবর পেয়ে আমরা আড়াইটার দিকে পৌছে যাই, প্রায় ৪০ মিনিট চেস্টায় আগুন সম্পুর্ণ নিয়ন্ত্রণে আসে। প্রাথমিক ধারণা বিদ্যুতের সকসার্কিট থেকে অগ্নিকান্ডের সূত্রপাত ঘটেছে।



আপনার মূল্যবান মতামত দিন: