ঢাকা | রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১

সাভারের অন্ধ কল্যান সংস্থা মার্কেটের ব্যবসায়ী সমিতির কার্যালয়ে সন্ত্রাসী হামলা ব্যাপক ভাংচুর

odhikar patra | প্রকাশিত: ২৭ মার্চ ২০২৩ ০৬:৫৪

odhikar patra
প্রকাশিত: ২৭ মার্চ ২০২৩ ০৬:৫৪

ইমরান হোসেন রুবেল নিজস্ব প্রতিবেদক :

সাভারের অন্ধ কল্যান সংস্থা মার্কেটের ব্যবসায়ী সমিতির কার্যালয়ে সন্ত্রাসী হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর করেছে দূর্বত্তরা। সন্ত্রাসী হামলায় এসময় আহত হয় অন্তত ৫ জন।
ব্যবসায়ীরা জানান, মার্কেটিতে আধিপত্য বিস্তার নিয়ে দৃষ্টি প্রতিবন্ধী আইয়ুব আলী এবং ড. হারুনের মধ্যে বেশ কিছু দিন ধরে বিবাদ চলে আসছিল। এরই ধারাবাহিকতায় আইয়ুব আলী ও তার সহযোগীরা অন্ধ মার্কেটের সামনে অবস্হান নিয়ে মার্কেট সন্ত্রাসমুক্ত করতে অপরপক্ষের বিরুদ্ধে মানববন্ধন কর্মসূচি পালন করে। মানববন্ধন থেকে একপর্যায়ে একদল উচ্ছৃঙ্খল ব্যক্তি অন্ধ মার্কেটের তৃতীয় তলায় অবস্হিত ব্যবসায়ী কল্যান সমিতির কার্যালয়ে সন্ত্রাসী হামলা চালায়। এসময় কার্যালয়ে থাকা শুকুর আলী, ইব্রাহীমসহ অন্তত ৫জন আহত হয়। পরে ঘটনাস্হল থেকে আহতদের উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে বলে জানা গেছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ঘটনায় একজনকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়েছে বলে জানিয়েছেন সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দীপক সাহা।
অভিযুক্ত আইয়ুব আলী এক সংবাদ বিজ্ঞাপ্তিতে জানান, পাভেল আহমেদ মার্কেটের তৃতীয় তলায় একটি দোকান ভাড়া নিয়ে সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করছে। এজন্য তারা বিভিন্ন প্রতিবাদ কর্মসূচী পালন করেছে বলেও উল্লেখ করেন তিনি।
সাভার অন্ধ মার্কেট ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক পাভেল আহমেদ জানান, ব্যবসায়ীদের জিম্মি করে আইয়ুব আলী ও তার সহযোগীরা ত্রাসের রাজত্ব কায়েম করেছে যা মেনে নেওয়া যায় না। এ থেকে পরিত্রানে সংশ্লিষ্টদের দৃষ্টি আকর্ষণ করেন তিনি।
এদিকে, সাভার অন্ধ মার্কেট ব্যবসায়ী সমিতির উপদেষ্টা বাহাদুর ইসলাম ইমতিয়াজ জানান, আইয়ুব আলী ও তার সহযোগীরা দীর্ঘ দিন ধরে মার্কেটের দখল নিতে মড়িয়া হয়ে উঠেছে। এর ধারাবাহিকতায় পূর্ব পরিকল্পিতভাবে নাটকীয় মানববন্ধন শেষে বহিরাগত সন্ত্রাসী বাহিনী নিয়ে অতর্কিতে হামলা চালিয়ে ভাংচুর ও লুটপাট করে। আহত করে ব্যবসায়ীদের। এ ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে তিনি বলেন অন্যত্থায় ব্যবসায়ীদের নিয়ে কঠোর আন্দোলনে যেতে বাধ্য হবেন তারা।



আপনার মূল্যবান মতামত দিন: