ঢাকা | বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

কেজি হিসাবে বিক্রি করা হচ্ছে তরমুজ

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ৩০ মার্চ ২০২৩ ১৬:০৩

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ৩০ মার্চ ২০২৩ ১৬:০৩

 মৌসুমি রসালো ফল তরমুজ কিনতে সাধারণ ক্রেতাদের বাড়তি টাকা গুনতে হচ্ছে।পাইকারি বাজার থেকে পিস হিসাবে তরমুজ কিনলেও খুচরা পর্যায়ে কেজি হিসাবে বিক্রি করা হচ্ছে। এভাবে খুচরা বিক্রেতারা বেশি মুনাফা করছে।তদারকি সংস্থার হাত থেকে রক্ষা পেতে অনেক সময় অনেক বিক্রেতা আবার পিস হিসাবে বিক্রির ভান করে থাকেন।

বাজারসংশ্লিষ্টরা জানান,রমজানে তরমুজের ব্যাপক কদর বেড়েছে।এ কারণে দামও বেশি।বেশি লাভের আশায় বিক্রেতারা কারসাজি করছে।এক্ষেত্রে তদারকি সংস্থাগুলোর কঠোর নজর দেওয়া উচিত।

রাজধানী ঘুরে খুচরা পর্যায়ে পিস হিসাবে তরমুজ বিক্রি করতে দেখা যায়নি। কেজিপ্রতি ৫০ থেকে ৬০ টাকা দরে ১০ থেকে ১২ কেজি ওজনের প্রতি পিস বিক্রি হচ্ছে। এ হিসাবে ১০ কেজির একটি তরমুজ ৫০০-৬০০ টাকায় বিক্রি হচ্ছে। এক্ষেত্রে এ সাইজের তরমুজ ২৮০-৩৭০ টাকা বেশি দরে খুচরা বিক্রি হচ্ছে। পাশাপাশি কেজিপ্রতি ৪০-৫০ টাকা দরে ৪-৫ কেজি ওজনের তরমুজ বিক্রি হচ্ছে।

বাজার তদারকি সংস্থা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার বলেন, তরমুজ বিক্রিতে কারসাজি হচ্ছে। অনেকে বেশি মুনাফা করতে তরমুজ কেজি হিসাবে বিক্রি করছে, তা রোধে তদারকি করা হচ্ছে। অনিয়ম পেলে আইনের আওতায় আনা হচ্ছে।



আপনার মূল্যবান মতামত দিন: