ঢাকা | রবিবার, ৫ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

২০১৯ বিশ্বকাপে ইংল্যান্ডকে নেতৃত্ব দিতে চান মরগ্যান

Admin 1 | প্রকাশিত: ২৬ ফেব্রুয়ারি ২০১৭ ০৩:০৪

Admin 1
প্রকাশিত: ২৬ ফেব্রুয়ারি ২০১৭ ০৩:০৪

 ২০১৯ সালে ইংল্যান্ডে অনুষ্ঠিতব্য আইসিসি বিশ্বকাপে স্বাগতিক দলকে নেতৃত্ব দেবার আশা করছেন সীমিত ওভারের ইংলিশ দলের অধিনায়ক ইয়ন মরগ্যান।
সেন্ট কিটসের ওয়ার্নার পার্কে শুক্রবার ইংল্যান্ডের অনুশীলন সেশন শেষে মরগ্যান বলেছেন, আমি মনে করি টেস্ট ক্রিকেটে আমার পক্ষে আর খেলা সম্ভব নয়। অবশ্যই আমি নিজেকে সাদা বলে একজন বিশেষজ্ঞ ক্রিকেটার হিসেবে দেখতে চেয়েছিলাম। কিন্তু এই মুহূর্তে সেটা আর সম্ভব নয়। কিন্তু আমি মনে করি লাল বলে ক্রিকেট চালিয়ে যাবার ওপরই আমার এখন গুরুত্ব দেয়া উচিত। হয়ত সেটা টি২০তে নয় কিন্তু ৫০ ওভারের ম্যাচে এখনো আমি নিজেকে সামনে রাখতে চাই। সামনে এখন আমার মূল লক্ষ্য হলো ২০১৯ বিশ্বকাপে ঘরের মাঠে ইংল্যান্ডকে নেতৃত্ব দেয়া। এই পরিকল্পনাকে সামনে রেখেই আমি কাজ করছি। এই বিশ্বকাপে খেলতে পারটাও সৌভাগ্যের। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজকে সামনে রেখে আজ থেকে দুটি অনুশীলন ম্যাচ খেলবে ইংল্যান্ড।
২০১৬ সালটা ব্যাট হাতে খুব একটা সুবিধা করতে পারেননি মরগ্যান। যে কারনে দলে তার থাকা না থাকা নিয়ে নানা গুঞ্জন শুরু হয়। বিশেষ করে গত মাসে ভারত সফরকে সামনে রেখে এই আলোচনা ছিল তুঙ্গে। তবে দুই ম্যাচে ২৮১ রান মরগ্যানকে আবারো সামনে নিয়ে এসেছে। কাটাকে দ্বিতীয় ওয়ানডেতে সেঞ্চুরি জো রুট দলে থাকা সত্তেও মরগ্যানের নেতৃত্বকে স্থায়ী করেছেন। রুট বর্তমানে ইংল্যান্ডের টেস্ট দলকে নেতৃত্ব দিচ্ছেন।
ইংল্যান্ডের ক্রিকেট পরিচালক এন্ড্রু স্ট্রাউস সবসময়ই লাল ও সাদা বলে আলাদা অধিনায়কের পক্ষে কথা বলেছেন। এতে করে কাজের চাপও অনেকাংশেই কমে যায়। যে কারনে রুটকে বাদ দিয়ে সীমিত ওভারের ম্যাচে মরগ্যানের সহ অধিনায়ক করা হয়েছে জোস বাটলারকে। বিশ্বকাপের আগে নেতৃত্ব পরিবর্তন কতটা যৌক্তিক হবে তা নিয়ে এখন থেকেই জল্পনা কল্পনা শুরু হয়ে গেছে। মরগ্যান বলেন, রুটকে যতটা সম্ভব কাজে লাগানোটা জরুরী। আমি মনে করি সেই কাজটা ভালভাবেই করতে পেরেছি। টেস্ট অধিনায়ক হিসেবে ওয়ানডে দলে তাকে পাওয়াটা আমাদের জন্য অনেক বড় একটি সুবিধা। এটা শুধুমাত্র সে ভাল খেলোয়াড় বলেই নয়, তাকে পেয়ে অনেক পরামর্শও করা যায়। অধিনায়কের দায়িত্বটা মোটেই সহজ নয়। সে কারনেই সাদা বলে খেলতে আসলে সে কিছুটা স্বস্তি পায় বলেই আমি নিশ্চিত।



আপনার মূল্যবান মতামত দিন: