ঢাকা | বৃহঃস্পতিবার, ৯ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

আমি ক্লিন অ্যাথলেট: ড্রাগ রিপোর্ট ফাঁসের পর মো ফারাহ

Admin 1 | প্রকাশিত: ২৭ ফেব্রুয়ারি ২০১৭ ০৯:১৭

Admin 1
প্রকাশিত: ২৭ ফেব্রুয়ারি ২০১৭ ০৯:১৭

মার্কিন ডোপিং বিরোধী সংস্থার ফাঁস হওয়া এক রিপোর্টে বলছে ব্রিটিশ অ্যাথলেট মোহাম্মদ ফারাহ'র আমেরিকান কোচ হয়তো তার অ্যাথলেটদের নিষিদ্ধ বলবর্ধক খাইয়েছেন।

ব্রিটিশ সাপ্তাহিক সানডে টাইমস মার্কিন ডোপিং বিরোধী সংস্থা ইউএসএডিএ'র একটি গোপন রিপোর্ট ফাঁস করে তা ছাপিয়ে দিয়েছে।

পরপরই এক বিবৃতিতে সোমালিয় বংশোদ্ভূত কিংবদন্তির ব্রিটিশ অ্যাথলেট মো ফারাহ বলেছেন তিনি অনর্থক কিছু মিডিয়ার টার্গেটে পরিণত হয়েছেন।

টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে ২০১৫ সালের মার্চ মাসে তৈরি ইউএসএডিএ'র এক রিপোর্টে অভিযোগ করা হয়েছে ব্রিটিশ অ্যাথলেট মো ফারাহ'র আমেরিকান কোচ আলবার্তো সালাজার হয়তো তার অ্যাথলেটদের পারফরমেন্স বাড়াতে ডোপিং নীতিমালা ভঙ্গ করেছেন।

অরেগন অঙ্গরাজ্যে তার প্রশিক্ষণ শিবিরে নিষিদ্ধ ওষুধ ব্যবহার নিয়ে ২০১৫ সালে বিবিসিতে এক অনুসন্ধানী প্রতিবেদন প্রচার হওয়ার পর থেকে কোচ মি সালাজারের বিরুদ্ধে তদন্ত হচ্ছে।

এখন ইউএসএডিএ'র ফাঁস হওয়া রিপোর্টে অভিযোগ করা হচ্ছে মি সালাজার মো ফারাহ সহ অন্যান্য অ্যাথলেটদের যথেষ্ট মেডিকেল কারণ ছাড়াই এমন ওষুধ খাওয়ার পরামর্শ দিতেন যেগুলো বিরূপ উপসর্গ তৈরি করতে পারে।

তবে খবরটি ছাপা হওয়ার প্রায় সাথে সাথেই মি সালাজার এবং মো. ফারাহ বলেছেন তারা কোনোরকম বিধিনিষেধ ভাঙেননি।

পর পর দুই অলিম্পিকসে ৫০০০ কিমি এবং ১০,০০০ কিলোমিটারে সোনা জেতা অ্যাথলেট মো ফারাহ এক বিবৃতিতে বলেছেন, "আমি অত্যন্ত হতাশ যে এরকম একটি বিষয়ের ওপর আমাকে বিবৃতি দিতে হচ্ছে...আমি একজন ক্লিন অ্যাথলেট এবং কখনোই আমি বলবর্ধক ওষুধ ব্যবহারে নিয়ম ভাঙিনি।"

মো ফারাহ বলেন, "আমি সানডে টাইমসের উদ্দেশ্য বুঝতে পারছি না...কিছু মিডিয়া আমাকে নিষিদ্ধ ওষুধ ব্যবহারের সাথে জড়াতে চাইছে।"



আপনার মূল্যবান মতামত দিন: