ঢাকা | বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

রোনাল্ডোর শেষ মুহূর্তের গোলে স্কটল্যান্ডকে হারিয়েছে পর্তুগাল

odhikarpatra | প্রকাশিত: ৯ সেপ্টেম্বর ২০২৪ ১৯:১০

odhikarpatra
প্রকাশিত: ৯ সেপ্টেম্বর ২০২৪ ১৯:১০

লিসবন, ৯ সেপ্টেম্বর ২০২৪ : ক্রিস্টিয়ানো রোনাল্ডোর শেষ মুহূর্তের গোলে স্কটল্যান্ডকে ২-১ ব্যবধানে পরাজিত করে নেশন্স লিগে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে পর্তুগাল। ক্যারিয়ারে এটি রোনাল্ডোর ৯০১তম গোল।

এর আগে বৃহস্পতিবার ক্রোয়েশিয়ার বিরুদ্ধে নেশন্স লিগের প্রথম ম্যাচে ক্যারিয়ারের ৯০০তম ও আন্তর্জাতিক ক্যারিয়ারে ১৩১তম গোল দেবার কৃতিত্ব দেখিয়েছেন রোনাল্ডো। বদলী বেঞ্চ থেকে উঠে এসে পর্তুগালকে টানা দ্বিতীয় জয় উপহার দিতে ৩৯ বছর বয়সী রোনাল্ডো কোন ধরনের কার্পণ্য করেননি। ম্যাচ শেষের দুই মিনিটর আগে আল নাসরের এই ফরোয়ার্ড যখন জয়সূচক গোলটি করেন তখন লিসবনের এস্তাদিও ডা লুজের স্বাগতিক সমর্থকরা রোনাল্ডোর নাম ধরে চিৎকার করেছেন, উচ্ছাসা প্রকাশ করেছেন।
এদিকে ৩০তম জন্মদিনে ম্যানচেস্টার ইউনাইটেডের তারকা মিডফিল্ডার ব্রুনো ফার্নান্দেসের গোলে ৫৪ মিনিটে সমতায় ফিরেছিল স্বাগতিকরা। ব্রুনো ফার্নান্দেসের ওল্ড ট্র্যাফোর্ডের সাবেক সতীর্থ স্কট ম্যাকটোমিনে ৭ মিনিটে কেনি ম্যাকলিনের দুর্দান্ত ক্রস থেকে স্কটিশদের এগিয়ে দিয়েছিল। স্কটল্যান্ডের জার্সিতে গত ১২ ম্যাচে এটি ম্যাকটোমিনের ১০ম গোল।
স্কটল্যান্ডের বিরুদ্ধে এই জয়ে পর্তুগাল বস রবার্তো মার্টিনেজ স্বস্তি প্রকাশ করেছেন। স্কটল্যান্ড এখনো পর্তুগালের বিপক্ষে প্রথম জয়ের আশায় আছে।
বৃহস্পতিবার হ্যাম্পডেন পার্কে পোল্যান্ডের সাথে ৩-২ গোলের পরাজয় দিয়ে নেশন্স লিগ শুরু করেছে স্কটল্যান্ড। এ পর্যন্ত ১৪ ম্যাচে স্কটল্যান্ড মাত্র একটিতে জয়ী হয়েছে। সদ্য সমাপ্ত ইউরো চ্যাম্পিয়নশীপেও তারা গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়েছিল। এ বছর স্টিভ ক্লার্কের দল নয় ম্যাচের ছয়টিতেই জয়ী হয়েছে। জুনে জিব্রালটারের বিপক্ষে প্রীতি ম্যাচে তারা একটি জয় আদায় করে নিয়েছিল।
ক্লার্ক বলেন, ‘বেঞ্চ থেকে যখন গুণসম্পন্ন খেলোয়াড় মাঠে নামানো হয়, যেমনটি রবার্তো করেছে তখন সেখানে সবসময়ই কিছুটা হলেও ঝুঁকি থাকে। আজকের এই পারফরমেন্সে আমি দারুন হতাশ। আমি মনে করি এই জয়টা পর্তুগালের প্রাপ্য ছিল।



আপনার মূল্যবান মতামত দিন: