ঢাকা | বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

বাংলাদেশ নারী ‘এ’ দল শ্রীলংকায় সিরিজ জয় নিশ্চিত করলো

odhikarpatra | প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর ২০২৪ ২০:২০

odhikarpatra
প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর ২০২৪ ২০:২০

ঢাকা, ১৫ সেপ্টেম্বর ২০২৪  : দুই ম্যাচ হাতে রেখেই শ্রীলংকা নারী ‘এ’ দলের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ জয় নিশ্চিত করলো বাংলাদেশ নারী ‘এ’ দল। আজ সিরিজের তৃতীয় ম্যাচে মাত্র ৯৭ রানের পুঁজি নিয়েও শ্রীলংকাকে ১০ রানে হারিয়েছে বাংলাদেশ। প্রথম দুই ম্যাচ যথাক্রমে- ৭ উইকেটে ও ১০৪ রানের বড় ব্যবধানে জিতেছিলো বাংলাদেশ। 

কলম্বোর পি সারা ওভালে টস জিতে ব্যাটিংয়ে নেমে ১৭ বলে ২৮ রানের সূচনা করেন বাংলাদেশের দুই ওপেনার দিলারা আকতার ও সাথী রানি। এই জুটি বিচ্ছিন্ন হবার পর নিয়মিত বিরতি দিয়ে উইকেট হারাতে থাকে বাংলাদেশ। ফলে বড় সংগ্রহের আশা শেষ হয়ে যায় সফরকারীদের। তারপরও পুরো ২০ ওভার খেলে ৯ উইকেটে ৯৭ রান করে তারা।
দলের পক্ষে সাথী সর্বোচ্চ ২৬, রিতু মনি অপরাজিত ২৫, দিলারা আকতার ১৩ ও নিগার সুলতানা ১২ রান করেন। এই চার ব্যাটারই দুই অংকের কোটা পার করতে পেরেছেন। ১২ রানে ৪ উইকেট নিয়েছেন মালশা শেহানি। 
৯৮ রানের টার্গেটে খেলতে নামা শ্রীলংকাকে পাওয়ার প্লেতেই চেপে ধরে বাংলাদেশের বোলাররা। ৬ ওভারে ১৯ রানে ৩ উইকেট হারায় স্বাগতিকরা। 
শুরুর ধাক্কা সামলে উঠার চেষ্টা করলেও বড় জুটি গড়তে না পারার কারনে হ্যাটট্রিক হারের স্বাদ পেতে হয় শ্রীলংকাকে। ২০ ওভারে ৮ উইকেটে ৮৭ রান করে তারা। দলের পক্ষে কৌশিনি নুথিয়াঙ্গা ২৩ ও নিলাকশানা সান্দামিনি ২২ রান করেন। 
মারুফা আকতার ও নাহিদা আকতার ১৬ রান করে খরচ করে এবং রাবেয়া খান ২২ রান দিয়ে ২টি করে উইকেট নেন। এছাড়া সুলতানা খাতুন ও ফাহিমা খাতুন ১টি করে উইকেট নেন। 
আগামী ১৭ সেপ্টেম্বর একই ভেন্যুতে সিরিজের চতুর্থ টি-টোয়েন্টি খেলতে নামবে দু’দল।



আপনার মূল্যবান মতামত দিন: