ঢাকা | সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

নতুন ঠিকানায় ধানমন্ডি মডেল থানা

Admin 1 | প্রকাশিত: ২৪ মার্চ ২০১৭ ২১:৪৫

Admin 1
প্রকাশিত: ২৪ মার্চ ২০১৭ ২১:৪৫

ধানমন্ডি ৬ নং রোড থেকে অস্থায়ীভাবে ঠিকানা পরিবর্তন করে নতুন ঠিকানায় কার্যক্রম শুরু করলো ধানমন্ডি মডেল থানা। বর্তমানে ধানমন্ডির  ৪/এ সড়কের ৫১ নং বাড়ি থেকে অস্থায়ীভাবে থানার কার্যক্রম চালাবে ধানমন্ডি মডেল থানা।


ধানমন্ডি ৬ এর বর্তমান জরাজীর্ণ ভবন ভেঙ্গে নতুন ভবন তৈরি করার জন্য ধানমন্ডি থানাকে স্থানান্তর করা হয়েছে বলে জানান রমনা বিভাগের উপ-পুলিশ কমিশনার মোঃ মারুফ হোসেন সরদার। তিনি আরও বলেন পুরাতন থানা ভবনটি দেড় তলা হওয়ায় থানায় প্রয়োজনের তুলনায় জায়গা অনেক কম ছিল বিধায় ধানমন্ডির ৪/এ রোডের ৫১ নং তিন তলা ভবনটি ভাড়া নিয়ে অস্থায়ীভাবে থানার কার্যক্রম চালানো হবে।


নতুন থানা ভবন উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে ডিএমপি কমিশনার মোঃ আছাদুজ্জামান মিয়া বিপিএম(বার), পিপিএম বলেন- আমাদের অনেক সীমাবদ্ধতা থাকা সত্ত্বেও আমরা জনগনের নিরাপত্তা বিধানে আইনের শাসন ও গুড গভারনেন্স প্রতিষ্ঠায় দিন-রাত পরিশ্রম করে যাচ্ছি। ধানমন্ডির পুরাতন থানা ভবনটি প্রয়োজনের তুলনা ছোট হওয়া পুলিশি কাজ করতে সমস্যা হতো। মাননীয় প্রধানমন্ত্রীর সুদৃষ্টিতে পুরাতন থানা ভবনটি ভেঙ্গে বহুতল ভবন নির্মানের কাজ শুরু করার লক্ষ্যে ধানমন্ডি থানা অস্থায়ীভাবে নতুন ঠিকানায় স্থানান্তর করা হয়েছে। আজ থেকে থানার কার্যক্রম এখান থেকে পরিচালনা করা হবে।


জঙ্গিবাদ সম্পর্কে কমিশনার বলেন- আমরা জঙ্গিদের মেরুদন্ড বা চেইন অব কমান্ড এমনভাবে ভেঙ্গে দিয়েছি তাতে করে তারা কোন বড় ধরনের নাশকতা করতে পারবে না। তাদের মেরুদন্ড ভেঙ্গেছে কিন্তু কিছু কিছু  ‘স্লিপার সেল’ সাম্প্রতিক কয়েকটি বিচ্ছিন্ন ঘটনা ঘটিয়েছে। আপনাদের ভয় পাওয়ার কোন কারণ নেই। তাদের দমনে আমরা সদা সতর্ক ও প্রস্তুত আছি এবং কাজ করে যাচ্ছি। আপনারা চারপাশে সজাগ দৃষ্টি রেখে আমাদের তথ্য দিন । আমরা দ্রুত ব্যবস্থা নিবো।


ফিতা কেটে ও বেলুন উড়িয়ে নতুন থানা ভবনের কার্যক্রমের উদ্বোধন করেন ডিএমপি কমিশনার। নতুন থানা ভবন উদ্বোধন অনুষ্ঠানে ডিএমপি’র উধ্বর্তন কর্মকর্তাসহ এলাকার স্থানীয় ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।



আপনার মূল্যবান মতামত দিন: