ঢাকা | শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

তিন দৃষ্টিপ্রতিবন্ধীকে চাকরি দিলেন অনন্ত জলিল

Mahbubur Rohman Polash | প্রকাশিত: ২৪ নভেম্বর ২০১৮ ২১:৪৬

Mahbubur Rohman Polash
প্রকাশিত: ২৪ নভেম্বর ২০১৮ ২১:৪৬

স্টাফ রিপোর্টার: নায়ক ও এজেআই গ্রুপের চেয়ারম্যান অনন্ত জলিল তিনজন দৃষ্টিপ্রতিবন্ধীকে চাকরি দিয়েছেন।

শনিবার রাজধানীর এফডিসিতে ডিবেট ফর ডেমোক্রেসি আয়োজিত দৃষ্টি প্রতিবন্ধীদের চাকরি প্রদান অনুষ্ঠানে আনুষ্ঠানিকভাবে প্রথম পর্যায়ে তিনজনের হাতে চাকরির নিয়োগপত্র তুলে দেন এই চিত্রনায়ক ও ব্যবসায়ী।

চাকরি পাওয়া তিন দৃষ্টিপ্রতিবন্ধী বিতার্কিক হলেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের রিপা তাবাসসুম ও পারভীন আক্তার এবং সমাজবিজ্ঞান বিভাগের পারুল বেগম। তারা তিনজনই ইডেন কলেজ থেকে শিক্ষাজীবন সমাপ্ত করেছেন।

এই অনুষ্ঠানে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীসহ অনেক প্রতিবন্ধী শিক্ষার্থীর উপস্থিতিতে বক্তব্য দেন চিত্রনায়িকা বর্ষা, শিল্প উদ্যোক্তা সুমন ফারুক, অধ্যাপক আবু রইস, ড. তাজুল ইসলাম চৌধুরী তুহিন ও লেফটেন্যান্ট কর্নেল (অব.) জুলফিকার আলী মজুমদার।

এ বছরের এপ্রিল মাসে দৃষ্টিপ্রতিবন্ধীদের নিয়ে ‘যুক্তির আলোয় দেখি’ শিরোনামে একটি বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠানে পাঁচ জন দৃষ্টিপ্রতিবন্ধী শিক্ষার্থীকে তার প্রতিষ্ঠানে কর্মসংস্থানের লক্ষ্যে চাকরি প্রদানের ঘোষণা দিয়েছিলেন অনন্ত জলিল।

আজ সে ঘোষণার বাস্তবায়ন করা হলো বলে জানান তিনি। অনন্ত জলিল বলেন, প্রথমপর্যায়ে এই তিনজন দৃষ্টিপ্রতিবন্ধী শিক্ষার্থীর হাতে চাকরির সনদপত্র তুলে দিতে পেরে আনন্দিত। দৃষ্টিপ্রতিবন্ধীদের জন্য আমাদের এই প্রক্রিয়া অব্যাহত থাকবে।



আপনার মূল্যবান মতামত দিন: