ঢাকা | শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

রেকর্ড গড়েও হতাশ সীমান্ত

Admin 1 | প্রকাশিত: ১ এপ্রিল ২০১৭ ০৯:৪৭

Admin 1
প্রকাশিত: ১ এপ্রিল ২০১৭ ০৯:৪৭

bdnews24
 

জাতীয় ভারোত্তোলনে রেকর্ড গড়ে সোনা জিতেছেন গত এসএ গেমসের সোনা জেতা মাবিয়া আক্তার সীমান্ত। তবে এর জন্য এবার কোনো আর্থিক পুরস্কার না থাকায় হতাশ বাংলাদেশ আনসারের এই ভারোত্তোলক।

জাতীয় ক্রীড়া পরিষদের জিমনেশিয়ামে শুক্রবার ৬৩ কেজি ওজন শ্রেণিতে সব মিলিয়ে রেকর্ড ১৭২ কেজি তুলে সোনা জেতেন সীমান্ত। স্ন্যাচে ৭৫ কেজি তুলে ২০১৫ সালে নিজের গড়া রেকর্ড (৭২ কেজি) ভাঙেন এই ভারোত্তোলক।

ক্লিন অ্যান্ড জার্কে ২০১৪ সালে শাহরিয়া সুলতানা সূচির ৯৩ কেজির রেকর্ড ভেঙে ৯৭ কেজি তোলেন সীমান্ত।

স্ন্যাচ (৫৩ কেজি) ও ক্লিন অ্যান্ড জার্ক (৬৫) মিলিয়ে ১১৮ কেজি তুলে এই ইভেন্টের রুপা পেয়েছেন বাংলাদেশ সেনাবাহিনীর মনিরা আক্তার।

রেকর্ড গড়ে সোনা জয়ের উচ্ছ্বাসে সীমান্ত জানান, শ্রেষ্ঠত্ব প্রমাণের জন্য মরিয়া ছিলেন তিনি।

“আসলে প্রথম দিন বলেছিলাম রেকর্ড করব না। কিন্তু দেখলাম যদি সোনা জয়ের লক্ষ্যে খেলি, তাহলে জাতীয় রেকর্ডটাও ভাঙতে পারব না। আমি যে সেরা, সেটা আমি প্রমাণ করতে পারব না। আমি যে সেরা, সেটা প্রমাণের জন্যই রেকর্ড গড়েছি। আগের রাতে চিন্তা করেছি, ফেডারেশন রেকর্ড মানি দিক আর না দিক আমি রেকর্ড গড়ব।”

প্রতিবারই জাতীয় পর্যায়ে রেকর্ড গড়ার জন্য ভারোত্তোলকদের জন্য আর্থিক পুরস্কার দেয় ফেডারেশন। কিন্তু এবার সে ব্যবস্থা রাখেনি তারা। তবে প্রতিটি ইভেন্টে তিন পদকজয়ীর জন্য আর্থিক পুরস্কার রেখেছে তারা। সোনা জিতলে ৩ হাজার, রুপা জিতলে ২ হাজার ও ব্রোঞ্জ জিতলে এক হাজার টাকা। এবার রেকর্ড গড়ার জন্য আর্থিক পুরস্কার না থাকায় হতাশ সীমান্ত।



আপনার মূল্যবান মতামত দিন: