ঢাকা | শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

ওলামা মাশায়েখ মহাসম্মেলন

Admin 1 | প্রকাশিত: ৬ এপ্রিল ২০১৭ ০৩:১৯

Admin 1
প্রকাশিত: ৬ এপ্রিল ২০১৭ ০৩:১৯

ইসলামিক ফাউন্ডেশনের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিতব্য ওলামা এবং মাশায়েখ মহাসম্মেলন ঘিরে বৃহস্পতিবার সম্মেলনস্থল সংলগ্ন আশপাশের সড়ক বন্ধ থাকবে।
মহাসম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং কাবা শরিফ ও মদিনা মসজিদে নববীর খতিব উপস্থিত থাকবেন।
সম্মেলনকে ঘিরে নিñিদ্র নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করতে রাজধানীর এসব সড়ক বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। এছাড়াও ২৫টি সড়কের অভিমুখে ব্যারিকেড দিয়ে ডাইভারশন দেয়া হচ্ছে। নগরবাসীকে এসব সড়ক ব্যবহার না করে বিকল্প সড়ক ব্যবহারের অনুরোধ করেছেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া।
ডিএমপি কমিশনার এদিনের ট্রাফিক ব্যবস্থা বিবেচনায় এইচএসসি পরীক্ষার্থীদেরকে হাতে যথেষ্ট সময় নিয়ে পরীক্ষার হলের উদ্দেশ্যে বের হওয়ার জন্য অনুরোধ জানান।
এ ওলামা এবং মাশায়েখ মহাসম্মেলনে সারাদেশ থেকে দুই লক্ষাধিক মুসল্লী এবং সেই সাথে প্রায় আড়াই হাজার যানবাহনের আগমন ঘটবে বলে ধারণা করা হচ্ছে। বিপুল জনতা ও যানবাহনের উপস্থিতি সত্ত্বেও সম্মানিত নগরবাসীর নিত্য যাতায়াত তুলনামূলক স্বস্তিদায়ক ও সু-শৃংখল করার লক্ষ্যে ঢাকা মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগের পক্ষ থেকে নিম্নলিখিত ট্রাফিক ব্যবস্থাপনা প্রণয়ন করা হয়েছে।
বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টা থেকে শাহবাগ-মৎস্য ভবন ক্রসিং পর্যন্ত এবং শাহবাগ থেকে টিএসসি হয়ে দোয়েল চত্ত্বর ক্রসিং পর্যন্ত দুইপাশ দিয়ে যান চলাচল বন্ধ থাকবে।
এছাড়া আগামীকাল বিজয় সরণি ক্রসিং, খামারবাড়ি, বাংলামটর, মগবাজার, পরিবাগ, সাকুরার গলি, পুলিশ ভবন ক্রসিং, সবজি বাগান ক্রসিং, মিন্টুরোড পূর্বপাশ, অফিসার্স ক্লাব, কাকরাইল চার্চ, শিল্পকলা গলি, দুদকের গলি, কার্পেটগলি, মৎস্য ভবন, কদম ফোয়ারা, হাইকোর্ট মোড়, শহীদুল্লাহ হল, বকশি বাজার ক্রসিং, পলাশী ক্রসিং, নীলক্ষেত ক্রসিং রোমানা চত্ত্বর, কাঁটাবন ক্রসিং, শাহবাগ ও আজিজ সুপার মার্কেটের সামনে যান চলাচলে ডাইভারশনের জন্য ব্যারিকেড দেয়া হচ্ছে।



আপনার মূল্যবান মতামত দিন: