ঢাকা | মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

নির্বাচন করার অধিকার সবার থাকলেও বিএনপির ব্যাপারে আমাদের কোনো ছাড় নাই : শেখ পরশ

odhikar patra | প্রকাশিত: ২৩ ডিসেম্বর ২০২৩ ১৭:২০

odhikar patra
প্রকাশিত: ২৩ ডিসেম্বর ২০২৩ ১৭:২০

বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ বলেছেন, সবারই নির্বাচন করার অধিকার থাকলেও বিএনপির ব্যাপারে আমাদের কোনো ছাড় নাই। যুদ্ধাপরাধীদের দোসরদের বাংলাদেশে নির্বাচন করার অধিকার নাই। যারা বাংলাদেশের অস্তিত্বকেই বিশ্বাস করে না তাদের কি দরকার বাংলাদেশে নির্বাচন করা। তারা পাকিস্তানে গিয়ে নির্বাচন করুক। বিএনপির মতো দেশবিরোধী সংগঠনকে আমরা এ দেশে নিষিদ্ধ করে পাকিস্তানে বিতাড়িত করতে চাই।

শুক্রবার (২২ ডিসেম্বর) বিকেলে কল্যাণপুরে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থীদের নির্বাচনী প্রচারে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন। এ সময় তিনি ঢাকা-১৪ আসনে নৌকা প্রতীকের প্রার্থী আলহাজ মো. মাইনুল হোসেন খান নিখিল ও ঢাকা-১৫ আসনে নৌকা প্রতীকের প্রার্থী কামাল আহমেদ মজুমদারের পক্ষে নির্বাচনী প্রচারে অংশ নেন।

তিনি বলেন, আমাদের দরকার একটা অংশগ্রহণমূলক এবং গ্রহণযোগ্য নির্বাচন। কোন বিশেষ দল নির্বাচনে আসল বা না আসল তাতে আমাদের কিছু আসে যায় না, আমাদের বিবেচনার বিষয়ও না। কিন্তু আপনাদেরই নির্ধারণ করতে হবে এবং নিশ্চিত করতে হবে অংশগ্রহণমূলক ও গ্রহণযোগ্য নির্বাচনের জন্য আমরা কী কী করতে পারি। সকলেরই নির্বাচনে অংশ নেওয়ার অধিকার আছে। আমরা কাউকে বাধা দিব না। আপনাদের সহনশীল হতে হবে এবং সকলকে ভোট কেন্দ্রে আসতে উৎসাহ দিতে হবে।

বিএনপি দুই কারণে নির্বাচনে আসেনি জানিয়ে তিনি বলেন, প্রথমত তাদের নিজস্ব দুর্বলতা। দলের মধ্যে দ্বন্দ্ব। দ্বিতীয়ত তারা ভোটে যেতে সাহস পায় না। কারণ তারা যে অগ্নিসন্ত্রাস করেছে, মানুষকে জ্বালিয়ে পুড়িয়ে এখনো মারছে। এ কারণে তাদের নির্বাচনে আসার কোনো আগ্রহ নাই এবং এ দেশের জনগণ তাদের বর্জন করেছে।

 

তিনি বলেন, লন্ডন থেকে হুকুম দেয় আর এখানে তাদের সন্ত্রাসী বাহিনীরা গাড়িতে আগুন দিচ্ছে, মানুষকে পুড়িয়ে মারছে। আপনারা দেখেছেন গত দুই দিন আগে ট্রেনে আগুন দিয়ে মা ও ছেলেকে নির্মমভাবে পুড়িয়ে পুড়িয়ে মেরেছে বিএনপির সন্ত্রাসীরা। অপরদিকে জনগণের ভোট এবং ভাতের অধিকার আদায়ের আন্দোলন-সংগ্রাম করে আওয়ামী লীগ প্রতিষ্ঠা হয়েছে। বাংলাদেশের সকল নির্বাচনী সংস্কার ইভিএম, স্বচ্ছ ব্যালট বক্স, ডিজিটাল ভোটার আইডি সবকিছু আওয়ামী লীগ সরকারের অবদান।

এখন জনগণই সিদ্ধান্ত নিবে তারা কাকে ভোট দিবে। তাদের সে অধিকার আছে। বাংলাদেশের মানুষ বোঝে কাদের ভোট দিলে ভাগ্যের উন্নয়ন হয়। আমার বিশ্বাস, আগামী ৭ জানুয়ারি এ দেশের জনগণ নৌকাতেই ভোট দিবে। মানুষের অধিকার আদায়ের মধ্য দিয়ে আওয়ামী লীগের সৃষ্টি। অগ্নিসন্ত্রাস করে আর দু-একটা ককটেল ফুটিয়ে আওয়ামী লীগকে দাবিয়ে রাখা সম্ভব না।

এ সময় উপস্থিত ছিলেন যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বিশ্বাস মুতিউর রহমান বাদশা, সাংগঠনিক সম্পাদক সোহেল পারভেজ, ঢাকা মহানগর যুবলীগ উত্তরের ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন বাবুল, সাধারণ সম্পাদক মো. ইসমাইল হোসেন, কেন্দ্রীয় যুবলীগের দপ্তর সম্পাদক মো. মোস্তাফিজুর রহমান মাসুদ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সম্পাদক মো. শামছুল আলম অনিক, সাংস্কৃতিক সম্পাদক বিপ্লব মুস্তাফিজ, উপদপ্তর সম্পাদক মো. দেলোয়ার হোসেন শাহজাদা, উপবিজ্ঞান প্রযুক্তি সম্পাদক মো. রাশেদুল হাসান সুপ্ত, উপমুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মো. গোলাম কিবরিয়া শামীমসহ কেন্দ্রীয় মহানগর ও বিভিন্ন ওয়ার্ড যুবলীগের নেতৃবৃন্দ।



আপনার মূল্যবান মতামত দিন: