ঢাকা | শুক্রবার, ১০ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

গ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদে বিএনপির অবস্থান কর্মসূচি

Admin 1 | প্রকাশিত: ২ মার্চ ২০১৭ ২৩:০৭

Admin 1
প্রকাশিত: ২ মার্চ ২০১৭ ২৩:০৭

বৃহস্পতিবার সকাল ১০টায় ঢাকার ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন প্রাঙ্গণে কেন্দ্রীয়ভাবে দুই ঘণ্টার এ কর্মসূচি শুরু হয়।

 

গ্যাসের দাম বাড়ানোর প্রতিবাদ জানিয়ে প্ল্যাকার্ড হাতে বিএনপির কয়েক শ’ নেতা-কর্মী এ প্রতিবাদ কর্মসূচিতে অংশ নিচ্ছেন।

দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান মীর নাসির, জয়নাল আবেদীন, অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন, নিতাই রায় চৌধুরী, জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স ও শামা ওবায়েদসহ কেন্দ্রীয় এবং বিভিন্ন অঙ্গসংগঠনের নেতারা উপস্থিত আছেন প্রতিবাদ কর্মসূচিতে।

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, ‘‘আমরা মৌনভাবে দাঁড়িয়ে এই গণবিরোধী সিদ্ধান্তের প্রতিবাদ জানাচ্ছি। চট্টগ্রাম, রাজশাহী, বগুড়া ও ময়মনসিংহসহ বিভিন্ন জেলার একসঙ্গে শান্তিপূর্ণভাবে এই অবস্থান কর্মসূচি পালন করছেন নেতাকর্মীরা।” এদিকে বিএনপির এ কর্মসূচি ঘিরে সকাল থেকেই রমনা পার্ক ও সোহরাওয়ার্দী উদ্যানসহ বিভিন্ন স্থানে অবস্থান নিয়েছেন পুলিশ ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

গত ২৩ ফেব্রুয়ারি বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি) গ্যাসের দাম দুই দফায় বাড়ানোর ঘোষণা দেয়, যার প্রথম দফা কার্যকর হয়েছে বুধবার থেকে। বিইআরসির ঘোষণা অনুযায়ী, মার্চ থেকে আবাসিক গ্রাহকদের এক চুলার জন্য মাসে ৭৫০ টাকা এবং দুই চুলার জন্য ৮০০ টাকা দিতে হবে, যা এতদিন যথাক্রমে ৬০০ টাকা ও ৬৫০ টাকা ছিল।

দ্বিতীয় ধাপে ১ জুন থেকে এক চুলার জন্য মাসে ৯০০ টাকা এবং দুই চুলার জন্য ৯৫০ টাকা নেওয়ার ঘোষণা দেওয়া হলেও আদালত এই ধাপের দর বৃদ্ধির ঘোষণা স্থগিত করেছে।

গ্যাসের দাম বাড়ার প্রতিবাদে গত মঙ্গলবার ঢাকায় অর্ধদিবস হরতাল পালন করে সিপিবি-বাসদ ও গণতান্ত্রিক বাম মোর্চা ।



আপনার মূল্যবান মতামত দিন: