ঢাকা | শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

কাশ্মীরে সেনা ক্যাম্পে জঙ্গি হামলা: ৩ সেনাসদস্য নিহত

Admin 1 | প্রকাশিত: ২৮ এপ্রিল ২০১৭ ০৪:১০

Admin 1
প্রকাশিত: ২৮ এপ্রিল ২০১৭ ০৪:১০

ভারতের কাশ্মীরে নিয়ন্ত্রণ রেখার কাছে সেনা ক্যাম্পে আত্মঘাতী জঙ্গি হামলায় তিন জওয়ান নিহত হয়েছে।
ঘটনাটি ঘটেছে কাশ্মীরের কুপওয়াড়ার চোকিবল এলাকার সেনা ছাউনিতে। বৃহস্পতিবার ভোর চারটে নাগাদ অত্যাধুনিক অস্ত্রে সজ্জিত চার আত্মঘাতী জঙ্গির একটি দল অতর্কিতে এই সেনা শিবিরে হামলা চালায়।
সংবাদ সংস্থা সূত্রের খবর, নিয়ন্ত্রণ রেখা থেকে পাঁচ কিলোমিটার দূরে থাকা এই সেনা শিবিরে জঙ্গি হামলায় বাহিনীর ১ মেজর, এক কমিশনর অফিসার ও এক জওয়ান নিহত হয়েছেন। জখম হয়েছেন ছয় জওয়ান। সেনার পাল্টা গুলিতে খতম হয়েছে দুই জঙ্গিও। বাকি দুই জঙ্গির খোঁজে চিরুণী অভিযান শুরু হয়েছে গোটা এলাকায়।
কাশ্মীরের যে এলাকায় আজ বৃহস্পতিবার ভোরে ঘটনাটি ঘটেছে সেটি নিয়ন্ত্রণ রেখার কাছে এবং পুরো এলাকাটিতে ব্যাপক সেনা উপস্থিতি রয়েছে।
জেলার যেখানে ক্যাম্পটি রয়েছে সেটি আসলে গ্যারিসন টাউন বা সেনা ছাউনির শহর।
গত ৯ এপ্রিল থেকে কাশ্মীর জুড়ে ব্যাপক সহিংসতা চলছে।
একটি সংসদীয় উপনির্বাচনকে কেন্দ্র করে শুরু হওয়া ওই সহিংসতায় এ পর্যন্ত নিরাপত্তা বাহিনীর সাথে সংঘর্ষে অন্ত দশজন নিহত হয়েছে।
এর মধ্যেই পরিস্থিতি নিয়ন্ত্রণে সেনা অভিযানসহ নানা পদক্ষেপ নিয়েছে ভারতীয় কর্তৃপক্ষ।
বন্ধ করে দেয়া হয়েছে ফেসবুক, টুইটার সহ সামাজিক যোগাযোগের মাধ্যমগুলো।
সূত্রের খবর, জঙ্গিরা জৈশ-ই-মহম্মদের সদস্য। তবে এটি আত্মঘাতী হানা কিনা সে বিষয়ে কোনও মন্তব্য করা হয়নি সেনাবাহিনীর পক্ষ থেকে।
গত বছর ১৮ সেপ্টেম্বর কাশ্মীরের উরি সেনা ছাউনিতে এমনই আত্মঘাতী জঙ্গি হামলায় মৃত্যু হয়েছিল ১৯ জন জওয়ানের। জঙ্গিদের সঙ্গে টানা ছয় ঘণ্টার গুলির লড়াইয়ে আহত হয়েছিলেন প্রায় ৩০ জন জওয়ান। সেই হামলারও দায় স্বীকার করেছিল নিষিদ্ধ জঙ্গি সংগঠন জৈশ-ই-মহম্মদ।a



আপনার মূল্যবান মতামত দিন: