ঢাকা | শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

গণতন্ত্র ফিরিয়ে আনতে দেশের মানুষ সংগ্রামে নেমেছেঃ মির্জা ফখরুল

odhikarpatra | প্রকাশিত: ৩১ মে ২০২২ ০৬:৫১

odhikarpatra
প্রকাশিত: ৩১ মে ২০২২ ০৬:৫১

গণতন্ত্র ফিরিয়ে আনতে দেশের মানুষ সংগ্রামে নেমেছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ভয়-ভীতি দে‌খি‌য়ে বিএন‌পি নেতা-কর্মী‌দের দমন করা যা‌বে না। রাজপথে বিএন‌পি নেতাকর্মী‌দের রক্ত ঝরেছে। এর মধ্য দিয়েই দেশ গণতন্ত্র ফিরে আসবে। 

সোমবার (৩০ মে) বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মৃত্যুবা‌র্ষিকী উপল‌ক্ষে শেরে-বাংলা নগরে তার মাজারে শ্রদ্ধা নিবেদন শেষে ফখরুল এসব কথা বলেন। জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে এসম‌য়ে মাজার জিয়ারত ও ফাতেহা পাঠ করা হয়।

মির্জা ফখরুল বলেন, কিছুই দেশের মানুষকে দমাতে পারবে না। আমরা জনগণকে সঙ্গে নিয়ে গণতান্ত্রিক উপায়ে এই ভয়াবহ, জোর করে ক্ষমতায় থাকা সরকারকে সরিয়ে একটি নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে সংসদ গঠন করতে সক্ষম হবো।

আওয়ামী লীগের অভিযোগ ‘পদ্মা সেতু উদ্বোধনকে কেন্দ্র করে বিএনপি অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করছে, ঢাবিতে লাশ ফেলার চেষ্টা করছে’- এ বিষয়ে জানতে চাইলে মির্জা ফখরুল বলেন, তারা এসব কথা বলে জনগণকে বিভ্রান্ত করতে চায়। জনগণের দৃষ্টি অন্যদিকে নিতে চায়। এতে কো‌নো লাভ হ‌বে না, জনগণ সব বু‌ঝে।

এ সময় আরও উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, নজরুল ইসলাম খান, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী প্রমুখ।



আপনার মূল্যবান মতামত দিন: