ঢাকা | শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

চুরির অভিযোগে রাজধানীতে স্বামী-স্ত্রী গ্রেফতার

odhikarpatra | প্রকাশিত: ১৪ জুলাই ২০২২ ০২:২৭

odhikarpatra
প্রকাশিত: ১৪ জুলাই ২০২২ ০২:২৭

রাজধানীতে চুরির অভিযোগে স্বামী-স্ত্রী গ্রেফতার

 

 বাসস   

  ১৩ জুলাই ২০২২, ১৫:৩৭
facebook sharing button
twitter sharing button
email sharing button
sharethis sharing button

ঢাকা, ১৩ জুলাই, ২০২২ (বাসস) : রাজধানীর উত্তরা পশ্চিম থানা এলাকায় একটি চুরির মামলায় স্বামী ও স্ত্রীকে গ্রেফতার করা হয়েছে। 
মঙ্গলবার গভীর রাতে উত্তরা-পশ্চিম থানার ১২ নম্বর সেক্টর এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলেন, জামালপুর সদরের মো. জহুরুল ইসলামের ছেলে মো. জসিম উদ্দিন (২৫) এবং তার স্ত্রী খুশি আক্তার (২২)। একই মামলায় পলাতক রয়েছে জসিমের ভাইসহ আরও তিনজন।
তাদের কাছ থেকে চুরির মালামালসহ মোট ৭ লাখ ৯৫ হাজার টাকা উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জানায়, ঋণের টাকা পরিশোধ করতে তারা এই চুরির পরিকল্পনা করেছে।
উত্তরা-পশ্চিম থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মহসীন বাসসকে জানান, উত্তরার ১২ নম্বর সেক্টরের ৬ নম্বর রোডে মেসার্স বিসমিল্লাহ স্টোর নামে একটি গোডাউন আছে। ঈদের দিন রাতে গুদামের তালা কেটে বিভিন্ন ব্র্যান্ডের ৯ কার্টুন সিগারেট চুরি হয়ে যায়। পরে সিসিটিভি ফুটেজ দেখে জসিম, তার স্ত্রী ও অন্যান্যদের শনাক্ত করা হয়। এরপর জসিমের দেয়া তথ্য মতে তার স্ত্রী খুশিকে তুরাগের পাকুরিয়া থেকে গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে চুরি করা বিভিন্ন ব্র্যান্ডের ৩ কার্টুন সিগারেট উদ্ধার করা হয়। এসব সিগারেটের আনুমানিক মূল্য ৩ লাখ টাকা। এছাড়া সিগারেট বিক্রির ৪ লাখ ৯৫ হাজার টাকা জব্দ করা হয়। তাদের কাছ থেকে চুরির কাজে ব্যবহৃত একটি হেস্কো ব্লেড ও একটি প্লাইয়ার্স উদ্ধার করা হয়।
ওসি জানান, গ্রেফতারকৃত জসিম নিজেও ব্যবসায়ি। তার মোবাইল লোডের একটি দোকান আছে। 
জসিম জানায়, তার বিভিন্ন জায়গায় ৮০ হাজার টাকার ঋণ ছিল। এই ঋণ শোধ করতেই স্ত্রীসহ এই চুরির পরিকল্পনা করে। দুই মাস ধরে তারা এই পরিকল্পনা করে আসছিলো। ঈদের দিন মানুষজন কম থাকে, তাই এই দিনকেই বেছে নেয় তারা। পরিকল্পনা অনুযায়ি জসিম ভ্যান নিয়ে বাইরে দাঁড়িয়ে থাকে। তিনজন গুদাম থেকে কার্টুন নিয়ে আসে। আর স্ত্রী খুশি বাইরে পাহারা দিয়ে ফোনে পরিস্থিতি সম্পর্কে তাদের জানিয়ে দিত। সিসিটিভি ফুটেজে তাদের চরির ঘটনা ধরা পড়ে। পলাতক অন্যদের গ্রেফতার করতে অভিযান অব্যাহত আছে বলেও ডিএমপি’র এক বিজ্ঞপ্তিতে জানানো হয়



আপনার মূল্যবান মতামত দিন: