ঢাকা | বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

ব্যবসাকেন্দ্রে পরিণত ধানমন্ডি লেক

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ৩ মার্চ ২০২৩ ০৫:৩৯

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ৩ মার্চ ২০২৩ ০৫:৩৯

ধানমন্ডি এলাকার সাধারণ মানুষের জন্য একমাত্র উন্মুক্ত জায়গা এই লেক। একাধিক রেস্তোরাঁ ঘিরে যত্রতত্র চেয়ার-টেবিল বসানোর কারণে হাঁটার পরিবেশ নেই

রাজধানীর ধানমন্ডি লেকের ভেতরে রবীন্দ্রসরোবরের পাশে একটি খাবারের দোকান। নথিপত্রে নাম ‘ফুড ভ্যান’, থাকতে পারবে একসঙ্গে চারটি। তবে সেগুলো আসলে ভ্যান নয়, স্থায়ী কাঠামোতে তৈরি রেস্তোরাঁ। ১৭ ফেব্রুয়ারি বিকেলে গিয়ে দেখা গেল, রেস্তোরাঁটির শ খানেক টেবিলে বসে আছেন কয়েক শ মানুষ। কেউ খাবার খাচ্ছেন, কেউ অপেক্ষায়।

এই রেস্তোরাঁর ইজারা দেওয়া হয়েছে ধানমন্ডি থানা আওয়ামী লীগের সাবেক দপ্তর সম্পাদক গোলাম রাব্বানি ওরফে হিরুকে। গত জুলাইয়ে তিনি ধানমন্ডি লেকে চারটি ‘ফুডভ্যান’সহ তিনটি রেস্তোরাঁ ইজারা পান। তাঁর কাছ থেকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন রাজস্ব পেয়েছে ১ কোটি ২১ লাখ টাকা।ধানমন্ডি লেককে সাতটি সেক্টরে ভাগ করে ছয়টি সেক্টরকে এভাবে ইজারা দিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন। ইজারাপ্রাপ্ত ছয়জনই আওয়ামী লীগ এবং দলটির অঙ্গ ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতা। ছয়টি সেক্টরের অধীনে লেকে পরিচালিত হচ্ছে ১৩টি রেস্তোরাঁ। অভিযোগ উঠেছে, যেসব শর্তে তাঁদের ইজারা দেওয়া হয়েছিল, তাঁরা তা মানছেন না। অন্যদিকে লেকটি দিন দিন পরিণত হচ্ছে ব্যবসাকেন্দ্রে।



আপনার মূল্যবান মতামত দিন: