ঢাকা | বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

বর্জ্য অপসারণে হটলাইন ০৯৬১১০০০৯৯৯

নিজস্ব প্রতিবেদক: | প্রকাশিত: ২৩ আগস্ট ২০১৭ ২০:০৬

নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ২৩ আগস্ট ২০১৭ ২০:০৬


আসন্ন ঈদুল আজহায় কোরবানির বর্জ্য দ্রুত অপসারণে হটলাইন নাম্বার চালু করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। বুধবার রাজধানীর গোপীবাগে কোরবানির বর্জ্য ব্যবস্থাপনা নিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মেয়র মোহাম্মদ সাঈদ খোকন এ কথা বলেন।
সাঈদ খোকন বলেন, দ্রুত বর্জ্য অপসারণ ডিএসসিসি সব ধরনের ব্যবস্থা নিয়েছে। এ বছর বর্জ্য ব্যবস্থাপনায় নতুন সংযোজন হিসেবে হটলাইন (০৯৬১১০০০৯৯৯) চালু করতে যাচ্ছি। যার মাধ্যমে আমাদের সেবা নাগরিকের দোড়গোড়ায় পৌঁছে দেয়া হবে এবং দ্রুততম সময়ের মধ্যে বর্জ্য অপসারণ করা হবে।
মেয়র বলেন, এ বছর ২ লাখেরও অধিক পশু কোরবানি হবে বলে আমরা আশা করছি। এসময় কোরবানির জন্য সকল স্থান প্রস্তুত করা হয়েছে। দ্রুততম সময়ে বর্জ্য অপসারণ করতে আমাদের পরিচ্ছন্নকর্মীরা কাজ করবে। তিনি বলেন, এই সিটির অধীনে যদি কোন নাগরিক মনে করেন যে, তিনি বর্জ্য সরাতে পারছেন না। তিনি আমাদের হট লাইনে কল দিলে বর্জ্য ব্যবস্থাপনায় নিয়োজিতরা দ্রুত সময়ে সেখানে উপস্থিত হয়ে তা নিয়ে আসবে।
বর্জ্য ব্যবস্থাপনা নিয়ে সুশীল সমাজের প্রতিনিধিদের মতামতকে আমরা স্বাগত জানাই এমন মনোভাব জানিয়ে সাঈদ খোকন বলেন, তারা আমাদের কিছু মতামত দিয়ে গেছেন। বিগত দু’বছরের মত এবারও আমরা দ্রুত সময়ের মধ্যে বর্জ্য অপসারণ করতে সক্ষম হব।
কয়েকটি হাট নিয়ে জটিলতা আছে জানিয়ে মেয়র বলেন, বেশ কয়েকটি হাটের দাম গত ২ বছরের তুলনায় কম এসেছে। আমরা সুপারিশ আকারে মন্ত্রণালয়ে পাঠাব। মন্ত্রণালয় থেকে যে সিদ্ধান্ত আসবে তার আলোকে আমরা কাজ করব। বর্জ্য ব্যবস্থাপনা, কোরবানির হাট ও কোরবানির স্থান সম্পর্কে বিস্তারিত সংবাদ সম্মেলন করে জানিয়ে দেয়া হবে বলে জানান মেয়র।



আপনার মূল্যবান মতামত দিন: