ঢাকা | শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকারি এম্বুল্যান্স বন্ধ হওয়ায় বিপাকে মোহনগঞ্জের মানুষ

মোহনগঞ্জ প্রতিনিধি (নেত্রকোনা) | প্রকাশিত: ১৭ জুলাই ২০২৩ ১৪:০৪

মোহনগঞ্জ প্রতিনিধি (নেত্রকোনা)
প্রকাশিত: ১৭ জুলাই ২০২৩ ১৪:০৪

নেত্রকোনার মোহনগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জ্বালানি তেল সংকটের কারণে অ্যাম্বুলেন্স সেবা কার্যক্রম বন্ধ রয়েছে। গত দেড়মাস ধরে সরকারি অ্যাম্বুলেন্স চলাচল বন্ধ থাকায় হাসপাতালের মুমূর্ষ রোগীকে দূরবর্তী কোনো হাসপাতালে নিতে পারছেন না রোগীর স্বজনরা। এদিকে বেসরকারি অ্যাম্বুলেন্সে অন্য হাসপাতালে নেওয়ার জন্য প্রায় দ্বিগুণ ভাড়া গুণতে হচ্ছে তাদের। এতে ভোগান্তি পোহাতে হচ্ছে গরিব ও দুস্থ রোগীদের।

স্বাস্থ্য কমপ্লেক্সের সংশ্লিষ্ট কর্মকর্তা ও প্রাইভেট অ্যাম্বুলেন্সের চালক ও রোগীর স্বাজনদের সঙ্গে কথা বলে জানা গেছে, সরকারি অ্যাম্বুলেন্সে একজন রোগীকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যেতে ভাড়া লাগে ১৬শ টাকা। অপরদিকে প্রাইভেট অ্যাম্বুলেন্সে ভাড়া দিতে  হয় ৩ হাজার টাকা। 

উপজেলার পাবই গ্রামের পারভেজ মিয়া জানান, গত সপ্তাহে মোহনগঞ্জ স্বাস্থ কমপ্লেক্স থেকে আমার এক আত্মীয়কে মমেক হাসপাতালে রেফার্ড করেন চিকিৎসক। পরে খোঁজ নিয়ে জানতে পারি সরকারি অ্যাম্বুলেন্স বন্ধ। পরে ৩ হাজার টাকা দিয়ে প্রাইভেট অ্যাম্বুলেন্স ভাড়া করে নিয়ে যাই।

তেতুলিয়া গ্রামের মালেক মিয়া জানান, সরকারি অ্যাম্বুলেন্স চালু থাকার সময় প্রাইভেট অ্যাম্বুলেন্সগুলোর ভাড়া এত ফারাক ছিল না। এখন যত খুশি ভাড়া নিচ্ছে তারা। দ্রুত সরকারি অ্যাম্বুলেন্স চালুর দাবি তাদের।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রেহানা পারভীন বলেন, জ্বালানি তেলের বরাদ্দ না পাওয়ায় অ্যাম্বুলেন্স সেবা বন্ধ রয়েছে। নতুন বছরের বরাদ্দ এখনও পাওয়া যায়নি। এছাড়া এমনিতেও সরকারিভাবে তেল বরাদ্দের পরিমাণ আগের চেয়ে কমানো হয়েছে। আমার ব্যবহৃত গাড়িতেও নিজের টাকায় জ্বালানি কিনে চালাচ্ছি। আগামী সেপ্টেম্বর মাসে হয়তো এ সমস্যার সমাধান হবে। 



আপনার মূল্যবান মতামত দিন: