ঢাকা | মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

সাড়ে তিন মাস পর কারামুক্ত হলেন মির্জা ফখরুল ও আমীর খসরু

অনলাইন ডেস্ক | প্রকাশিত: ১৫ ফেব্রুয়ারি ২০২৪ ২১:২৯

অনলাইন ডেস্ক
প্রকাশিত: ১৫ ফেব্রুয়ারি ২০২৪ ২১:২৯

ঢাকায় বিএনপির মহাসমাবেশ ঘিরে সংঘর্ষের মামলায় গ্রেপ্তার হয়ে সাড়ে তিন মাস কারাগারে কাটানোর পর জামিনে মুক্তি পেলেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

বৃহস্পতিবার বিকাল পৌনে ৪টার দিকে ঢাকার কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগার থেকে তাদের মুক্তি দেওয়া হলে বিপুল সংখ্যক নেতাকর্মী ফুল ছিটিয়ে তাদের বরণ করে নেন।

হুড খোলা গাড়িতে দাঁড়িয়ে হাত তুলে নেতা-কর্মীদের অভিবাদন জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, “বাংলাদেশের জনগণ সব সময় গণতন্ত্রের জন্য, ভোটের অধিকারের জন্য, ভাতের অধিকারের জন্য সংগ্রাম করেছে, লড়াই করেছে। ইনশাল্লাহ এই সংগ্রামে তারা জয়ী হবে।” বিজয় না হওয়া পর্যন্ত ‘গণতন্ত্র ফেরানোর আন্দোলন’ অব্যাহত রাখার দৃঢ় প্রত্যয় জানান মির্জা ফখরুল।

পরে আমীর খসরু বলেন, “ওরা রাষ্ট্র শক্তিকে কবজা করে ক্ষমতা দখল করেছে, বাংলাদেশের মানুষ তাদেরকে প্রত্যাখান করেছে। তারা নির্বাচনে নৈতিকভাবে জনগণের কাছে পরাজিত হয়েছে।“আমরা বলতে চাই, গণতন্ত্রের আন্দোলন অটুট থাকবে। যতদিন দেশে গণতন্ত্র ফেরত না আসবে, জনগণের ভোটে নির্বাচিত সরকার না আসবে, ততদিন এই সংগ্রাম অব্যাহত থাকবে।”



আপনার মূল্যবান মতামত দিন: