ঢাকা | শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

চবিতে গণ-ইফতার কর্মসূচি অনুষ্ঠিত

সোহেল রানা, চবি প্রতিনিধি | প্রকাশিত: ১২ মার্চ ২০২৪ ১৯:৩৭

সোহেল রানা, চবি প্রতিনিধি
প্রকাশিত: ১২ মার্চ ২০২৪ ১৯:৩৭

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) এবং নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) ইফতার পার্টির ওপর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের নিষেধাজ্ঞার প্রতিবাদে এবার গণ-ইফতার কর্মসূচি পালন করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) একদল সাধারণ শিক্ষার্থীরা।

১২ মার্চ (মঙ্গলবার) পহেলা রমজান বিশ্ববিদ্যালয়ের শহিদ মিনার প্রাঙ্গণে এ গণ-ইফতার অনুষ্ঠিত হয়।

এ বিষয়ে আরবি বিভাগের শিক্ষার্থী মো: আবদুল্লাহ বলেন, বাংলাদেশ সামাজিক সম্প্রতির দেশ। ইফতার নিয়ে নিষেধাজ্ঞা করা মানে আমাদের মুসলিম উম্মাহের অনুভূতিতে আঘাত হানা। আমরা আজ এই গণ-ইফতার কর্মসূচি থেকে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

সমাজতত্ত্ব বিভাগের শিক্ষার্থী আশরাফুল নবীন বলেন, তারা আমাদের ধর্মীয় অনুভূতিতে আঘাত করেছে। বিশ্ববিদ্যালয়ে অবস্থানরত শিক্ষার্থীরা ক্যাম্পাসে ইফতার করবে এটাই স্বাভাবিক। বিভিন্ন উৎসব যখন বিভিন্ন ক্যাম্পাসে অশ্লীলতার পরিচর্যা হয়, তখন নিষেধাজ্ঞা দাতারা কি মহাকাশ গবেষণা কেন্দ্রে অবস্থান করে। সাম্প্রদায়িক সম্প্রীতির নামে অসাম্প্রদায়িক চেতনা পোষণ করে কি বুঝাতে চায় তারা?

এর আগে, গত সোমবার (১১ মার্চ) সকালে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপ-রেজিস্ট্রার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে ক্যাম্পাসের অভ্যন্তরে ইফতার পার্টি আয়োজন না করার নির্দেশ দেওয়া হয়। একইদিনে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. মুহাম্মদ আলমগীর সরকার স্বাক্ষরিত আরেকটি বিজ্ঞপ্তিতে ক্যাম্পাসের অভ্যন্তরে ইফতার পার্টি আয়োজন না করার নির্দেশনা দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিজ্ঞপ্তি দুটিতে বলা হয়, প্রধানমন্ত্রীর নির্দেশনার প্রেক্ষিতে এ বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট সকলকে আসন্ন রমজান মাসে ক্যাম্পাসে ইফতার পার্টির আয়োজন না করার জন্য অনুরোধ জানানো হলো।



আপনার মূল্যবান মতামত দিন: