ঢাকা | শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

আনসারের ষড়যন্ত্র রুখে দিতে ইবিতে তড়িঘড়ি আন্দোলন

ওয়াসিফুর রহমান, ইবি প্রতিনিধি | প্রকাশিত: ২৬ আগস্ট ২০২৪ ০০:০২

ওয়াসিফুর রহমান, ইবি প্রতিনিধি
প্রকাশিত: ২৬ আগস্ট ২০২৪ ০০:০২

ওয়াসিফুর রহমান, ইবি প্রতিনিধি : জাতীয়করণের এক দফা দাবিতে সচিবালয় ঘেরাও করা আনসার বাহিনীর ষড়যন্ত্র রুখে দিতে আন্দোলন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনকারীরা।

রবিবার (২৫ আগস্ট) রাত ১১ টায় শতাধিক শিক্ষার্থী জিয়ামোড়ে সমবেত হয়ে মিছিল শুরু করে হল সংলগ্ন সড়ক প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে এসে শেষ হয়।

মিছিলে শিক্ষার্থীরা শিক্ষার্থীদের উপর হামলা কেন, প্রশাসন জবাব চাই; রক্তের বন্যায়, ভেসে যাবে অন্যায়; দিয়েছি তো রক্ত, আরো দেবো রক্ত; আওয়ামী লীগের দালালেরা, হুশিয়ার সাবধান; ভারতের দালালেরা, হুশিয়ার সাবধান; আওয়ামী লীগের চামড়া, তুলে নেব আমরা ইত্যাদি বিভিন্ন স্লোগান দিতে থাকেন।

মিছিল শেষে সমাবেশে বক্তারা বলেন, চব্বিশের পরাজিত শক্তি বিভিন্ন সময় বিভিন্ন রূপে দেশে অরাজকতার সৃষ্টির পাঁয়তারা করছে। তারই অংশ হিসেবে আজ সচিবালয়ে আমাদের ভাইদের উপরে আনসার সদস্যদের হামলার ঘটনা ঘটেছে। ইসলামী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে যদি এ ধরনের হামলা করার অপচেষ্টা করা হয়, তাদের দাত ভাঙা জবাব দেওয়ার জন্য শিক্ষার্থীরা প্রস্তুত রয়েছে শিক্ষার্থীরা। এ সরকার উপর আমাদের কোন আস্থা আছে। কেউ যদি এই সরকারকে পদচ্যুত করার চেষ্টা করে, আমরা ছাত্র জনতা রাজপথে নেমে তাদের শক্ত হাতে প্রতিহত করব।

ইবি সমন্বয়ক এস এম সুইট বলেন, ছাত্র জনতার অভ্যুত্থানে এই অন্তর্বর্তীকালীন সরকার দায়িত্ব নেওয়ার পর থেকে একটি কুচক্রী মহল সর্বক্ষেত্রে ষড়যন্ত্রের প্রচেষ্টা করছে। এর আগে বিচার বিভাগীয় ক্যু করার চেষ্টায় ব্যর্থ হয়ে আজ আনসারদের উপর ভর করে তারা ক্যু করার চেষ্টা করেছে। ছাত্র জনতার অভ্যুত্থানের ফসল এই অন্তর্ভুক্ত করেন সরকারকে যেখানেই বিতর্কিত করার চেষ্টা করা হবে, সেখানেই তাদের শক্তহাতে প্রতিহত করা হবে।

উল্লেখ্য, এর আগে রাজধানীর সচিবালয় এলাকায় আন্দোলনরত আনসার সদস্য ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ হয়। এতে দশ জনেরও অধিক শিক্ষার্থী আহত হলে এরই প্রতিবাদে তৎক্ষনাৎ আন্দোলনের ডাক দেই ইবি বৈষম্য বিরোধী আন্দোলনকারী শিক্ষার্থীরা।



আপনার মূল্যবান মতামত দিন: