ঢাকা | বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

গাজায় ফিলিস্তিনিদের নিহতের সংখ্যা বেড়ে ৪০ হাজার ৯৩৯

odhikarpatra | প্রকাশিত: ৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:০১

odhikarpatra
প্রকাশিত: ৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:০১

গাজায় ০৮ সেপ্টেম্বর ২০২৪ : গাজা উপত্যকায় চলমান ইসরায়েলি হামলায় ফিলিস্তিনিদের নিহতের সংখ্যা বেড়ে ৪০ হাজার ৯৩৯ জনে দাঁড়িয়েছে। শনিবার (৭ সেপ্টেম্বর) এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে হামাস পরিচালিত গাজার স্বাস্থ্য কর্তৃপক্ষ। কর্তৃপক্ষ জানায়, গত অক্টোবরে ফিলিস্তিন-ইসরায়েল সংঘাত শুরু হওয়ার পর থেকে গত ৪৮ ঘণ্টায় ইসরায়েলি সামরিক বাহিনী ৬১ জনকে হত্যা ও ১৬২ জনকে আহত করেছে।

এর ফলে মোট নিহতের সংখ্যা ৪০ হাজার ৯৩৯ জনে দাঁড়িয়েছে। এছাড়া এ পর্যন্ত আহত হয়েছে মোট ৯৪ হাজার ৬১৬ জন। ফিলিস্তিনের সরকারি বার্তা সংস্থা ওয়াফা জানিয়েছে, শনিবার গাজার উত্তরাঞ্চলীয় জাবালিয়া এলাকার হালিমা আল-সাদিয়া স্কুলে ইসরায়েলি হামলায় আটজন নিহত ও ১৫ জন আহত হয়েছে। এদিকে, ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) এক বিবৃতিতে বলেছে, হালিমা আল-সাদিয়া স্কুলে অবস্থিত হামাসের কমান্ড অ্যান্ড কন্ট্রোল কম্পাউন্ডের ভেতরে তৎপরতা চালানো জঙ্গিদের ওপর তারা সুনির্দিষ্টভাবে হামলা চালিয়েছে।

বিবৃতিতে আরও বলা হয়, আইডিএফ সেনা ও ইসরায়েল রাষ্ট্রের বিরুদ্ধে সন্ত্রাসী অভিযানের পরিকল্পনা ও পরিচালনার জন্য হামাস সন্ত্রাসীরা ওই কম্পাউন্ডটি ব্যবহার করছিল।



আপনার মূল্যবান মতামত দিন: