ঢাকা | সোমবার, ২০ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

রাজাকার, আলবদর ও মানবতাবিরোধীদের তালিকা প্রকাশের উদ্যোগ নেয়া হয়েছে : মোজাম্মেল হক

Mahbubur Rohman Polash | প্রকাশিত: ৮ ফেব্রুয়ারি ২০১৮ ১৮:৩০

Mahbubur Rohman Polash
প্রকাশিত: ৮ ফেব্রুয়ারি ২০১৮ ১৮:৩০

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, রাজাকার, আলবদর ও মানবতাবিরোধীদের তালিকা প্রকাশের বিষয়ে ইতোমধ্যে উদ্যোগ গ্রহণ করা হয়েছে।


তিনি আজ সংসদে সরকারি দলের সদস্য বেগম নাসিমা ফেরদৌসীর এক প্রশ্নের জবাবে এ কথা বলেন।


মন্ত্রী বলেন, ১৯৭১ সালে বাংলাদেশের মহান স্বাধীনতা যুদ্ধের বিরোধীতাকারী মানবতা বিরোধী রাজাকার, আলবদর, আলসামসদের পূর্ণাঙ্গ কোন তালিকা প্রণয়ন করা হয়নি।


মোজাম্মেল হক বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখমুজিবুর রহমানের আহবানে সাড়া দিয়ে বাঙালি জাতি মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করে দীর্ঘ নয় মাস সশস্ত্র যুদ্ধে সীমাহীন ত্যাগ অসীম বীরত্ব প্রদর্শন করে বিজয় ছিনিয়ে আনে।


মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বলেন, ৩০ লাখ শহীদের রক্তের বিনিময়ে অর্জিত বাঙালি জাতির সর্বশ্রেষ্ঠ অর্জন বাংলাদেশের মহান স্বাধীনতা। 


তিনি বলেন, জাতির পিতার যোগ্য উত্তরসূরী প্রধানমন্ত্রী সফল রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নেতৃত্বে মহান মুক্তিযুদ্ধের আদর্শ ও চেতনা সমুন্নত রেখে বঙ্গবন্ধুর আজন্ম লালিত স্বপ্ন একটি সুখী ও সমৃদ্ধিশালী বাংলাদেশ গড়তে মুক্তিযোদ্ধাদেরকে নিয়ে এ সরকার কাজ করে যাচ্ছে।


মন্ত্রী বলেন, ফলে মুক্তিযোদ্ধাদের পাশাপাশি রাজাকার, আলবদর ও আলসামসের একটি সঠিক তালিকা প্রণয়ন এখন সময়ের দাবিতে পরিণত হয়েছে।-খবর বাসসের 



আপনার মূল্যবান মতামত দিন: