ঢাকা | বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
বঙ্গভবন ও বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের আশপাশের এলাকায় যান চলাচলে বিধিনিষেধ

বঙ্গভবন ও বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের আশপাশের এলাকায় যান চলাচলে বিধিনিষেধ

Mahbubur Rohman Polash | প্রকাশিত: ২৪ মার্চ ২০১৮ ১৯:২৩

Mahbubur Rohman Polash
প্রকাশিত: ২৪ মার্চ ২০১৮ ১৯:২৩

বঙ্গভবন ও বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের আশপাশের এলাকায় যান চলাচলে বিধিনিষেধ

 আগামী ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উপলক্ষে বঙ্গভবন ও বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের আশপাশের এলাকায় চলাচলরত গাড়ি চালক অথবা ব্যবহারকারীদের বিকল্প সড়ক ব্যবহারের জন্য ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) পক্ষ থেকে নির্দেশ দেয়া হয়েছে।
এ উপলক্ষে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান হতে আগত অসংখ্য শিশু-কিশোর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিতব্য শিশু-কিশোর সমাবেশে অংশগ্রহণ করবেন। এ অনুষ্ঠানে আগত শিশু-কিশোর ও আমন্ত্রিত অতিথি এবং দর্শনার্থীদের যানবাহন সুষ্ঠুভাবে চলাচল ও যানজট পরিহারের লক্ষ্যে স্টেডিয়ামের আশপাশের এলাকায় সকাল ৬টা হতে অনুষ্ঠান শেষ না হওয়া পর্যন্ত যানবাহন চলাচলে বিধিনিষেধ আরোপ করা হয়েছে।
এদিকে স্বাধীনতা দিবসে রাষ্ট্রপতির সাথে বঙ্গভবনে আমন্ত্রিত অতিথিবৃন্দের সৌজন্য সাক্ষাৎ উপলক্ষে বঙ্গভবনের আশপাশের এলাকায় চলাচলরত গাড়ি চালক অথবা ব্যবহারকারীদের দুপুর ১২ টা হতে বঙ্গভবনের অনুষ্ঠান শেষ না হওয়া পর্যন্ত ট্রাফিক নির্দেশনা মেনে চলার অনুরোধ করা হয়েছে।
ডিএমপি’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এ কথা বলা হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উপলক্ষে প্রধানমন্ত্রী, মন্ত্রীবর্গ, সামরিক, আধা-সামরিক, দেশী-বিদেশী কূটনৈতিকবৃন্দ, মুক্তিযোদ্ধা, খেতাব প্রাপ্ত মুক্তিযোদ্ধা, যুদ্ধাহত মুক্তিযোদ্ধাসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ রাষ্ট্রপতির সাথে সৌজন্য সাক্ষাৎ করার জন্য বঙ্গভবনে গমন করবেন।
সেদিন জিরো পয়েন্ট হতে গুলিস্থান আন্ডারপাস-রাজউক ক্রসিং পর্যন্ত সকল প্রকার বাণিজ্যিক যানবাহন চলাচল বন্ধ থাকবে। শুধু ফ্লাইওভার ব্যবহারকারী যানবাহনসমূহ প্রবেশ করতে পারবে।
সার্জেন্ট আহাদ পুলিশ বক্স হতে ইত্তেফাক মোড় পর্যন্ত সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ থাকবে।
আলিকো গ্যাপ হতে দিলকুশা বাণিজ্যিক এলাকা ও রাজউক ক্রসিং পর্যন্ত সকল প্রকার গাড়ি প্রবেশ নিষিদ্ধ থাকবে।
পার্ক রোডের উত্তর মাথা হতে ইত্তেফাক অভিমুখী কোন প্রকার যানবাহন চলাচল করবে না।
দৈনিক বাংলা হতে রাজউক অভিমুখী ও ২৪ তলা হতে রাজউক অভিমুখী কোন বাণিজ্যিক গাড়ি চলাচল করবে না।
শাপলা চত্বর ও দৈনিক বাংলা হতে রাজউক-গুলিস্থানগামী সকল বাস দৈনিক বাংলা, ইউবিএল ক্রসিং, প্রেসক্লাব হয়ে চলাচল (আসা-যাওয়া) করবে কিংবা অন্য কোন সুবিধাজনক বিকল্প রাস্তা ব্যবহারের জন্য অনুরোধ করা হলো।



আপনার মূল্যবান মতামত দিন: