ঢাকা | শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

নারী স্বাধীনতা নিশ্চিত হলে দেশ দ্রুত মধ্য আয়ের দেশে পরিণত হবে : ঢাবি উপাচার্য

Admin 1 | প্রকাশিত: ৯ মার্চ ২০১৭ ২২:৩০

Admin 1
প্রকাশিত: ৯ মার্চ ২০১৭ ২২:৩০

ঢাবি উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বলেছেন, নারীর স্বাধীনতা ও নিরাপত্তা নিশ্চিত হলে দেশ দ্রুত মধ্য আয়ের দেশে পরিণত হবে।


তিনি আজ ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) নারী দিবস উপলক্ষ্যে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বরেন। উপাচার্য অনুষ্ঠানে নারীদের সমসুযোগ ও সমমর্যাদার ভিত্তিতে সমতায়ন তথা নারী-পুরুষের সমঅংশীদারিত্ব নিশ্চিত করার ওপর গুরুত্বারোপ করেন।
তিনি বলেন, সমাজ এগিয়ে যাবে তখনই যখন নারী-পুরুষ সমানভাবে এগিয়ে যাবে। সমাজ ও দেশের উন্নয়নে নারীর স্বাধীনতা ও নিরাপত্তা নিশ্চিত করতে হবে। নারীর শিক্ষা ও সামাজিক মর্যাদার ক্ষেত্রে বিশেষ গুরুত্ব দিতে হবে বলে তিনি উল্লেখ করেন।
আজ বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন কর্মসূচীর মধ্যদিয়ে আন্তর্জাতিক নারী দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে সকালে বিশ্ববিদ্যালয় উইমেন এন্ড জেন্ডার স্টাডিজ বিভাগের উদ্যোগে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালি শেষে বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবন প্রাঙ্গণে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
এতে বিশেষ অতিথি ছিলেন প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ ও জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. ইমদাদুল হক।



আপনার মূল্যবান মতামত দিন: